ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিশ্বে করোনায় আরও ৬৩ জনের মৃত্যু

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ১১:৫৫ রাত  

ছবি সংগৃহীত

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪০৮ জন। সুস্থ হয়েছেন ৪১ হাজার ৭১৪ জন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে পোল্যান্ডে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৩০ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের।

এ ছাড়া অস্ট্রেলিয়ায় কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছে ১ হাজার ৮২০ জন। আর চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ২৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। আফগানিস্তানে আক্রান্ত হয়েছে ১৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ৯৪ লাখ ৮৩ হাজার ২৪৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ লাখ ৫৫ হাজার ৫৮ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৯৩ লাখ ২৭ হাজার ৭৮১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।