ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

১০,০০০ পিস ইয়াবা এবং দেশীয় তৈরী অস্ত্র ও কার্তুজ উদ্ধারসহ দুইজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ২৬, ২০২৪, ০৮:১০ রাত  

ছবি সংগৃহীত

কক্সবাজার উখিয়া থানাধীন কুতুপালং বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ১০,০০০ পিস ইয়াবা এবং দেশীয় তৈরী অস্ত্র ও কার্তুজ উদ্ধারসহ দুইজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বাধীন এলাকায় বিপুল পরিমাণ মাদক উদ্ধারসহ মাদক ব্যবসায়ীদের গ্রেফতার, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন, অবৈধ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, চাঞ্চল্যকর হত্যাকান্ড, অপহরণ, মানবপাচারের সাথে জড়িত আসামীদের গ্রেফতার এবং আইন-শৃঙ্খলা রক্ষায় ঈর্ষণীয় ভূমিকা রাখছে। মাদকের ভয়াল থাবা থেকে দেশের যুব সমাজকে রক্ষা ও দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধে র‌্যাব-১৫, কক্সবাজার এর প্রতিনিয়ত মাদক বিরোধী অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ মাদক নিয়ে কক্সবাজার উখিয়া থানাধীন কুতুপালং বাজারে ফাস্ট সিকিউরিটি ইসালামি ব্যাংকের পাশে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৪ জানুয়ারী ২০২৪ তারিখ অনুমান ১৭.২০ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিসি-৩, বান্দরবান ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত এলাকায় মাদক বিরোধী একটি অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের আভিযানিক দল কক্সবাজার জেলার উখিয়া থানাধীন কক্সবাজার-টেকনাফ সড়কের কুতুপালং বাজারে ফাস্ট সিকিউরিটি ইসালামি ব্যাংকের বিপরীত পাশে পাকা সড়কের উপর পৌঁছা মাত্রই র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে দুইজন মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদ্বয়ের দেহ তল্লাশী করে ০১টি দেশীয় তৈরী এলজি, ০৭ রাউন্ড গুলি এবং ১০,০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

গ্রেফতারকৃত মাদক কারবারীদের বিস্তারিত পরিচয়ঃ
১) নজরুল ইসলাম (২৫), পিতা-জহির মিয়া, সাং-তমব্রু, ঘুমধুম ইউনিয়ন, ডাকঘর-বালুখালী, থানা-নাইক্ষ্যংছড়ি, জেলা-বান্দরবান।
২) মোঃ ইসলাম (৪০), (রোহিঙ্গা) পিতা-জাফর আহমেদ, এ ব্লক, কতুপালং রেজিষ্ট্রার ক্যাম্প, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার।

May be an image of text that says 'অস্ত্রগুলি ও ইয়াবা উদ্ধার উদ্ধারকৃত মোবাইল'

জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা দীর্ঘ দিন ধরে মাদক ব্যবসায়ের সাথে জড়িত এবং জব্দকৃত দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্য কক্সবাজারের বিভিন্ন এলাকা হতে গোপনে সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে দুষ্কৃতিকারীদের নিকট নিয়মিত বিক্রয় করতো। অদ্য উপরোল্লিখিত দেশীয় অস্ত্র এবং ইয়াবাসহ র‌্যাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত মাদক কারবারীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।