ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঝালকাঠি জেলার কাঠালিয়া থানায় স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণের ঘটনার প্রধান আসামী মোঃ সাগর খানকে গ্রেফতার করেছে র‍্যাব-৮,বরিশাল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২৪, ০১:২০ দুপুর  

ছবি সংগৃহীত

র‌্যাব-৮, সিপিএসসি ও র‌্যাব-৬, খুলনা, সিপিএসসি ক্যাম্প এর একটি বিশেষ আভিযানিক দল অদ্য ১৫ জানুয়ারি ২০২৪ ইং তারিখ রাত ১৭২০ ঘটিকার সময় খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন মোহাম্মদ নগর এলাকায় অভিযান পরিচালনা করে ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার চাঞ্চল্যকর কিশোরী গণধর্ষণ মামলার প্রধান পলাতক ধর্ষণকারী আসামী মোঃ সাগর খান (২৭), পিতা- মোঃ সেলিম খান, সাং-তারাবুনিয়া, থানা-কাঠালিয়া, জেলা-ঝালকাঠি’কে আটক করা হয়।
 
ঘটনার বিবরণে জানা যায় যে, ভিকটিম মিম আক্তার (১৬) এর সাথে আসামী মো সাগর খান বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। গত ১২/১২/২০২৩ ইং তারিখ সকাল অনুমান ০৪.৩০ ঘটিকার সময় ভিকটিমকে আসামী বিয়ের প্রলোভন দেখিয়ে তার মায়ের সাথে দেখা করানোর কথা বলে কৌশলে কাঠালিয়া থানাধীন ২ নং পাটিখালঘাটা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সুখরঞ্জন শীলের পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায়। এসময় আাসামী মোঃ সাগর খানসহ অন্যান্য আসামীরা ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে জোর পূর্বক পালাক্রমে গণধর্ষণ করে। এক পর্যায়ে ভিকটিম কৌশলে ঘর হতে বের হয়ে চলে আসে।
 
পরবর্তীতে ভিকটিমের বাবা বাদী হয়ে ঝালকাঠি জেলার কাঠালিয়া থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০২০) এর ৯(৩)/৯(৪)(খ) ধারায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন, যার মামলা নং-০৫ তারিখ ১৩ ডিসেম্বর ২০২৪।
 
সে প্রেক্ষিতে ঝালকাঠি জেলার কাঠালিয়া থানা হতে আসামী গ্রেফতারের জন্য র‌্যাব-৮, বরিশালের নিকট একটি আধিযাচন পত্র প্রেরণ করে। এমতাবস্থায় র‌্যাব-৮, সিপিএসসি, ক্যাম্প কর্তৃক ছায়াতদন্ত করে আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামীর অবস্থান সনাক্ত করে র‌্যাব-৬, সিপিএসসি ক্যাম্প এর সাথে যৌথ অভিযান পরিচালনা করে উক্ত ধর্ষণকারী আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উল্লেখিত আসামী’কে ঝালকাঠি জেলার কাঠালিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।