ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জয়পুরহাট র‌্যাবের অভিযান সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেপ্তার ৩

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১২, ২০২৪, ০৭:২৫ বিকাল  

ছবি সংগৃহীত

মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামিসহ মাদক বিরোধী পৃথক অভিযান চালিয়ে শুক্রবার রাত সাড়ে ১২ টায় ৩ জনকে গ্রেপ্তার ও বিপুল পরিমাণ চোলাই মদ উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব—৫, সিপিসি—৩, জয়পুরহাটের কোম্পানি অধিনায়ক মেজর মোঃ শেখ সাদিক জানান, র‌্যাব-১ ঢাকা ও র‌্যাব-৫ সিপিসি-৩ জয়পুরহাট যৌথ ভাবে ঢাকা সাভার এলাকায় শুক্রবার রাত সাড়ে ১২ টায় অভিযান চালিয়ে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ডেইজি বেগম (৪৭) ও ছেলে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি জিয়ারুল ইসলাম (২০) কে গ্রেপ্তার করা হয়। মা ও ছেলের বাড়ি পাঁচবিবি উপজেলার রামচন্দ্রপুর গ্রামে। র‌্যাব জয়পুরহাট ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মো. রফিকুল ইসলামের নেতৃত্বে¡ অভিযান চালায় র‌্যাব সদস্যরা। আইনগত ব্যবস্থা গ্রহণ করতে তাদেরকে পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, সদর উপজেলার চকমোহন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে এক হাজার ৭০৫ লিটার চোলাই মদসহ পরিমল পাহান (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব সদস্যরা। নিজ বাড়িতে চোলাই মদ উৎপাদন করে গ্রামের যুবকসহ বিভিন্ন স্থানে ৫০ ও ১০০ টাকা করে ছোট ছোট বোতলে বিক্রি করে আসছিলো এমন অভিযোগে অভিযান চালায় র‌্যাব।

এ সময় এক হাজার ৭০৫ লিটার চোলাই মদসহ পরিমলকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরিমল র‌্যাবকে জানায়, দীর্ঘদিন ধরে নেশা জাতীয় মাদকদ্রব্য চোলাই মদ অবৈধভাবে নিজ বাড়িতে উৎপাদন ও সংরক্ষণ করে জয়পুরহাট জেলার বিভিন্ন স্থানে মাদকসেবী ও মাদক কারবারিদের নিকট খুচরা ও পাইকারি বিক্রি করে আসছিল।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরসহ পরিমলকে জয়পুরহাট থানায় সোপর্দ করা হয়েছে। মাদকসেবী ও মাদক কারবারি সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের ধরতে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাটের কোম্পানি অধিনায়ক মেজর মো. শেখ সাদিক।