ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মাদ্রাসা ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি র‍্যাব-১৪ হাতে গ্রেফতার

নিউজ ডেক্স

 প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩, ১২:৪৫ রাত  

ছবি সংগৃহিত

নেত্রকোণার কলমাকান্দায় চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় আসামি মোঃ মনির মিয়া(২৪)‘কে নেত্রকোণার দূর্গাপুর থানাধীন বাকলজোড়া এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব -১৪, ময়মনসিংহ।
 
"বাংলাদেশ আমার অহংকার”এই স্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজ তথা বাংলাদেশকে মাদকের ভয়াল থাবা, সন্ত্রাস, জঙ্গী, ছিনতাই, ডাকাতি, জুয়া, অপহরণ, খুন, ধর্ষণ, অসাধু অস্ত্র ব্যবসায়ীসহ বিভিন্ন ধরণের অবৈধ কর্মকান্ড থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া সাম্প্রতিক সময়ে শিশু ধর্ষণের সাথে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে সর্বস্তরের জনগনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে র‌্যাব।
 
এখানে উল্লেখ্য যে, এজাহার পর্যালোচনা এবং স্থানীয় সূত্রে জানা যায়, ভিকটিম মাদ্রাসায় আসা যাওয়ার পথে অভিযুক্তরা প্রায়ই উত্যক্ত করত এবং অশালীন কথাবার্তা বলত । চলতি বছরের ১১ নভেম্বর ভিকটিম বিষয়টি তার মাকে জানায়। ওইদিন বিকেলে ভিকটিমের মা বিষয়টি সংরক্ষিত মহিলা ইউপি সদস্যকে জানান। পরে, ভিকটিমের মা ইউপি সদস্যসহ অভিযুক্ত মনির মিয়ার বাড়ীতে যেয়ে তার অভিভাবকদের বিষয়টি জানানো হলে মনিরসহ তার পরিবারের লোকজন ইউপি সদস্যসহ ভিকটিমের মায়ের ওপর চড়াও হন । একপর্যায়ে, অভিযুক্ত মনিরসহ তার পরিবারের লোকজন ভিকটিমের মা এবং ইউপি সদস্যকে মারপিঠ করে গুরুতর আহত করেন। খবর পেয়ে ভিকটিমসহ তার প্রতিবেশিরা ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় ভিকটিম বাড়িতে গেলে অভিযুক্তরা সুযোগ বুঝে তাকে পাশের ধান ক্ষেতে নিয়ে দলবদ্ধভাবে ধর্ষণ করে। ভিকটিমের ডাক-চিৎকারে তার পরিবারের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে। ভিকটিমকে দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় নেত্রকোণার কলমাকান্দা থানা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে ০৩ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরো ০২ জনকে আসামি করে আদালতে একটি লিখিত অভিযোগ করেন। পরে আদালত অভিযোগটি আমলে নিয়ে কলমাকান্দা থানা পুলিশকে মামলা হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দেন। যার মামলা নং-০৮, তারিখঃ ০৯/১২/২০২৩খ্রি., ধারাঃ ৭/৯(৩) নারী ও শিশু নির্যাতন দমন আইন, সংশোধনী/২০২০। উক্ত ঘটনার পর থেকে আসামীগণ সু-কৌশলে তাদের নিজ বাড়ি ত্যাগ করে গা ঢাকা দিয়ে ছদ্মবেশে পলাতক ছিল।
 
এরই প্রেক্ষিতে, বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়ন এর একটি আভিযানিক দল ইং ২৯/১২/২০২৩ ইং তারিখে অভিযান পরিচালনা করে নেত্রকোণা জেলার দূর্গাপুর থানাধীন বাকলজোড়া গ্রাম থেকে ভোর অনুমান ০৬.০০ ঘটিকায় উক্ত মামলার প্রধান আসামী মোঃ মনির মিয়া (২৪), পিতাঃ মোঃ নাজিমুদ্দিন, গ্রামঃ জয়নগর, থানাঃ কলমাকান্দা, জেলাঃ নেত্রকোনা‘কে গ্রেফতার করতে সক্ষম হয়।
 
ধৃত আসামি`কে নেত্রকোণা জেলার কলমাকান্দা থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।
 
এ ধরনের অপরাধের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।