ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

১,৬০,০০০ পিস ইয়াবা উদ্ধার এবং মাদক বিক্রয়ের নগদ অর্থসহ একজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৪:০০ দুপুর  

ছবি সংগৃহীত

কক্সবাজার উখিয়া থানাধীন পালংখালী এলাকায় অভিযান পরিচালনা করে ১,৬০,০০০ পিস ইয়াবা উদ্ধার এবং মাদক বিক্রয়ের নগদ অর্থসহ একজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার
 
র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। মাদক কারবারীরা প্রশাসনের চোখ ফাঁকি দিতে এ্যাডভান্স টিম গঠন’সহ ছদ্মবেশ ও নানাবিধ অভিনব পন্থায় দেশের বিভিন্ন জায়গায় মাদক ছড়িয়ে দিচ্ছে। ফলশ্রুতিতে যুব সমাজ মাদকাসক্ত হয়ে বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পড়ছে। দেশব্যাপী মাদকের বিস্তাররোধে র‌্যাব-১৫ কর্তৃক দায়িত্বাধীন এলাকার বিভিন্ন স্থানে প্রতিনিয়তই মাদক বিরোধী অভিযান পরিচালনাসহ আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে আসছে।
 
এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, আভিযানিক দলের গোয়েন্দা তৎপরতা ও নজরদারীর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউনিয়নের পূর্ব পাড়ির ভিল সর্দার বাড়ির এলাকায় মঞ্জুর আলমের বসত বাড়িতে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট মজুদ রয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে ১৯ ডিসেম্বর ২০২৩ তারিখ অনুমান ০৫.১০ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। র‌্যাবের অভিযানিক দল উক্ত এলাকার জনৈক মঞ্জুর আলমের বসত বাড়ির সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে মঞ্জুর আলম নামে একজন মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ এবং তার সাথে থাকা বস্তা তল্লাশী করে সর্বমোট ১,৬০,০০০ (এক লক্ষ ষাট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ মাদক বিক্রয়ের নগদ ৩৩,৫০০/- (তেত্রিশ হাজার পাঁচশত) টাকা এবং ০১টি এন্ড্রয়েড ও ০১টি বাটন মোবাইল জব্দ করা হয়।
 
May be an image of text
 
গ্রেফতারকৃত মাদক কারবারীর বিস্তারিত পরিচয় মঞ্জুর আলম প্রকাশ মঞ্জুর মিস্ত্রি (৫০), পিতা-মৃত আবদুল জব্বার, মাতা-মৃত ছপুরা খাতুন, সাং-পূর্ব ফারির বিল (বাবুল মেম্বারের বাড়ীর পাশে), ০৯নং ওয়ার্ড, পালংখালী ইউনিয়ন, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার বলে জানা যায়। জিজ্ঞাসাবাদে আরো জানায় যে, সে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে এবং বিভিন্ন পন্থায় স্থানীয় এলাকাসহ টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে ইয়াবা বিক্রয় করে থাকে। অদ্য উপরোল্লিখিত ইয়াবাসহ র‌্যাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়।
 
উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।