ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহী বোয়ালিয়ার ০৬টি মামলার কুখ্যাত মাদক ব্যবসায়ী তন্ময়কে ০১টি বিদেশী পিস্তল এবং ০১টি ম্যাগাজিনসহ শিবগঞ্জের কানসাট থেকে র‌্যাবের অভিযানে গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৭:২৩ বিকাল  

ছবি সংগৃহীত

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
 
এরই ধারাবাহিকতায় সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ, র‌্যাব-৫, রাজশাহী এর একটি চৌকষ অপারেশন দল ১৮ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ রাত ২২.০০ ঘটিকায় বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন কানসাট ইউনিয়নের ঢাকা বাসস্ট্যান্ডস্থ কানসাট থেকে চাঁপাইনবাবগঞ্জগামী মহাসড়কের পশ্চিম পার্শ্বে শ্যামলী ও দেশ ট্রাভেলস এর টিকিট কাউন্টারের সামনে অভিযান পরিচালনা করে ০৬টি মামলার আসামী ১। মোঃ সামিউল আলম তন্ময় (২২), পিতা-মৃত সাহাবুল, মাতা-মৃত মোছাঃ সোমা খাতুন, সাং-দড়িখরবোনা, থানা-বোয়ালিয়া, জেলা-রাজশাহী’ কে বিদেশী পিস্তল-০১টি এবং ম্যাগাজিন-০১টি সহ হাতেনাতে গ্রেফতার করে।
 
র‌্যাব-৫, সিপিসি-১ এর নিকট গোয়েন্দা তথ্য আসে যে, রাজশাহী থেকে একজন ব্যক্তি অবৈধ অস্ত্র সংগ্রহের জন্য চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার সীমান্তবর্তী এলাকার অবস্থান করছে। গোপন তথ্যের ভিত্তিতে সাদা পোশাকে গোয়েন্দা দল ও একটি চৌকস আভিযানিক দল তৎক্ষণাৎ উক্ত এলাকায় গমন করে এবং প্রাপ্ত গোপন তথ্য এর উপর নির্ভর করে বিবরণ মোতাবেক সন্দেহজনক ব্যক্তিদের উপর নজরদারি বৃদ্ধি করে। পরবর্তীতে রাত আনুমানিক ২২:০০ ঘটিকায় কানসাট বাস স্ট্যান্ডে গ্রেফতারকৃত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক হলে তাকে তল্লাশির উদ্দেশ্যে আটক করলে তার কোমরে বাধা অবস্থায় একটি বিদেশি পিস্তল ও একটি খালি ম্যাগাজিন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে পূর্বেও ০৬টি মামলা রয়েছে।
May be an image of dais and text that says 'RAB বাংলাদেশ আমার অহংকার প্রেস ব্রিফিং র্যাপিড এাকশন ব্যাটালিয়ন সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী বিদেশী পিস্তল'
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে অস্ত্র সংগ্রহ করে রাজশাহীতে সরবরাহ করার জন্য পরিকল্পনা করছিল।
 
ঘটনার সাথে জড়িত অন্যান্য ব্যক্তিদের গ্রেফতারের জন্য র‌্যাব এর গোয়েন্দা দলের অভিযান অব্যাহত রয়েছে
উপরোক্ত ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় মামলা রুজু করা হয়েছে।