ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কক্সবাজার টেকনাফ থানাধীন নাটমুড়াপাড়া ও নাজিরপাড়া এলাকায় পৃথক অভিযানে হত্যা এবং মাদক মামলার ওয়ারেন্টভুক্ত দুইজন পলাতক আসামী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৯:৪০ রাত  

র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকার অপরাধ নির্মূলে প্রতিনিয়ত অবদান রেখে চলেছে। দায়িত্বাধীন এলাকা কক্সবাজার ও বান্দরবান জেলায় হত্যা, ধর্ষণ, জঙ্গী, অবৈধ অস্ত্র উদ্ধার, জলদস্যু, ডাকাত, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক, অপহরণ ও দেশে বিরাজমান নানাবিধ অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একই সাথে এ সকল অপরাধে দায়েরকৃত মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।
 
এরই ধারাবাহিকতায় টেকনাফ থানার মামলা নং-৩৫, তাং ২৪/১০/২০১৭, জিআর নং-৭৮৬/১৭, ধারা-৩০২/৩৪ পেনাল কোড এবং টেকনাফ থানার মামলা নং ৪৪, তাং ১১/০৫/২০১৯, জিআর-৩৬৬/১৯, ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ১০(গ)/৪১ মোতাবেক পৃথক দুটি মামলায় ওয়ারেন্টভুক্ত দুইজন পলাতক আসামী’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫, কক্সবাজার এর গোয়েন্দা তৎপরতা চলমান থাকে। একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে গত ১৬ ডিসেম্বর ২০২৩ তারিখ অনুমান ১৩.৪৫ ঘটিকার সময় র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের নাটমুড়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামী নূর কবির (৩৫), পিতা- নুরুল আমিন, সাং-নাটমুড়া পাড়া, হ্নীলা ইউনিয়ন, টেকনাফ, কক্সবাজার এবং গতকাল অনুমান ২০.২৫ ঘটিকার সময় সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের পৃথক আরেকটি অভিযানে টেকনাফের নাজিরপাড়া এলাকা থেকে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী মোঃ ইয়াকুব (৩৮), পিতা-নুরুল ইসলাম, সাং-নাজিরপাড়া, টেকনাফ, কক্সবাজার’দ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিজেদেরকে ওয়ারেন্টভুক্ত আসামী বলে স্বীকার করে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। উল্লেখ্য, ২০১৭ সালে কথা কাটাকাটির জের ধরে টেকনাফের লেদায় আবু সিদ্দিক’কে ছুরিকাঘাত করার মাধ্যমে নৃশংসভাবে হত্যা করা হয়। গ্রেফতারকৃত নুরুল কবির এই চাঞ্চল্যকর আবু সিদ্দিক হত্যা মামলার এজাহারনামীয় ৫নং আসামী এবং ঘটনার পর থেকেই দেশের বিভিন্ন স্থানে পরিচয় গোপন করে অবস্থান করছিল বলে জানায়।
 
গ্রেফতারকৃত আসামীদ্বয় সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।