ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামের হাটহাজারী থানার আলোচিত ধর্ষণ মামলার এজাহার নামীয় পলাতক আসামী মোহাম্মদ রুবেল (৩২)’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

নিউজ ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ১২:১৮ দুপুর  

ছবি সংগৃহীত

গত ০১ জানুয়ারী ২০১৪খ্রিঃ তারিখে ভিকটিমের সাথে মোহাম্মদ রুবেল এর একটি অনুষ্ঠানে পরিচয় হয় এবং উক্ত পরিচয় সূত্রে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সম্পর্কে এক পর্যায়ে তারা চট্টগ্রাম জেলার বিভিন্ন দর্শনীয় স্থানে বেড়াতে গিয়ে নানা ধরণের স্থিরচিত্র ধারণ করে। ধারণকৃত স্থিরচিত্র সামাজিক মাধ্যমে ভাইরাল করার হুমকি এবং বিয়ের প্রলোভন দেখিয়ে ভিকটিমের সাথে মোহাম্মদ রুবেল শারীরিক সম্পর্ক স্থাপন করে। পরবর্তীতে মোহাম্মদ রুবেল ভিকটিমকে নোটারী পাবলিক এর মাধ্যমে হলফনামা অনুযায়ী বিয়ে করে স্বামী-স্ত্রী হিসাবে একত্রে বসাবাস শুরু করে এবং গত ১৮ জানুয়ারী ২০১৯ খ্রিঃ তারিখে তাদের একটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে। 

গত ১২ আগস্ট ২০২৩ খ্রিঃ তারিখ ভিকটিম তাদের পুত্র সন্তানকে স্কুলে ভর্তির জন্য স্বামী মোহাম্মদ রুবেল এর নিকট তার জাতীয় পরিচয়পত্রের কপি চাইলে মোহাম্মদ রুবেল তাদের বিবাহের কথা অস্বীকার করে ভিকটিমকে মারধর করে গুরুত্বর রক্তাক্ত জখম করে বাসা থেকে পালিয়ে যায়। পরবর্তীতে মোহাম্মদ রুবেল বাসা ফিরে না আসায় এবং ভিকটিমের কোন খোঁজ খবর না নেওয়ায় গত ১৪ আগস্ট ২০২৩ খ্রিঃ তারিখ ভিকটিম বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল চট্টগ্রাম বরাবর একটি কোর্ট পিটিশন দায়ের করে। বিজ্ঞ আদালত ভিকটিমের আবেদনটি আমলে নিয়ে হাটহাজারী থানা পুলিশকে তদন্তপূর্বক পুলিশ প্রতিবেদন দাখিল করার নির্দেশনা প্রদান করেন। হাটহাজারী থানা পুলিশ বিজ্ঞ আদালতের নির্দেশনা মোতাবেক উক্ত ঘটনার সততা পাওয়ায় হাটহাজারী থানায় একটি নিয়মিত মামলা রুজু করেন, যার মামলা নং-১৫, তারখি ১৮ সেপ্টেম্বর ২০২৩খ্রিঃ, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সং/০৩) এর ৯(১)। 


র‌্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত মামলার এজাহারনামীয় আসামী মোহাম্মদ রুবলে হাটহাজারী থানাধীন মাটিয়া মসজিদ এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২২ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোহাম্মদ রুবেল (৩২), পিতা- মৃত সোলেমান, সাং- উত্তর কূলগাঁও, থানা- বায়োজীদ বোস্তামী, জেলা- চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে সূত্রে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামী এবং গ্রেফতার এড়াতে বিভিন্ন জায়গায় আত্মগোপনে করে মর্মে স্বীকার করে।


গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।