ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

দীপান্বিতার মৃত্যু : কোথা থেকে ইট পড়ল জানে না পুলিশ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২৪, ০২:০৩ দুপুর  

ছবি সংগৃহীত

রাজধানীর মৌচাকে মাথায় ইট পড়ে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক দীপান্বিতা বিশ্বাসের মৃত্যুর ৭ দিন পেরিয়ে গেলেও ঘটনার কূলকিনারা করতে পারেনি পুলিশ। ইট কোথা থেকে এসে পড়ল, কেউ দীপান্বিতাকে হত্যার উদ্দেশ্যে টার্গেট করে ইট ফেলল কি না, তা এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

দীপান্বিতার মৃত্যু রহস্য নিয়ে একটি গণমাধ্যমে এমনটিই জানিয়েছেন রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া।

উৎপল বড়ুয়া বলেন, দীপান্বিতার মৃত্যুর ঘটনায় পুলিশসহ একাধিক ইউনিট কাজ করছে। এরই মধ্যে আমরা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছি। তবে ইটটি ঠিক কোথা থেকে পড়েছিল সেটি শনাক্ত করা যায়নি। এ ঘটনায় যদি কেউ জড়িত থাকে তবে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

দীপান্বিতার স্বামী তরুণ বিশ্বাস বলেন, দীপান্বিতার মৃত্যুর ঘটনায় এখন পর্যন্ত পুলিশ কোনো কূলকিনারা করতে পারেনি। আমরা সবাই ধোঁয়াশার মধ্যে রয়েছি। কীভাবে ইট পড়ল, কেউ উদ্দেশ্য করে মারলো কি না এসব বিষয় নিয়েও উদ্বিগ্ন সবাই। তবে পুলিশ বলেছে, তদন্ত করে মূল ঘটনা জানাবে। আমাদের তিন বছরের শিশু সন্তান ঋষি রাজ ছোট হলেও বুঝতে পারে তার মা কয়েকদিন ধরে নেই। সারাক্ষণ সে মন খারাপ করে থাকে। মাঝে মধ্যে কান্নাকাটি করলে থামানো অনেক কঠিন হয়ে যায়।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি হেঁটে বাসায় ফেরার সময় মৌচাক মার্কেট সংলগ্ন ফখরুদ্দীন পার্টি সেন্টারের সামনে আচমকা একটি ইট এসে পড়ে দীপান্বিতার মাথায়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি। দীপান্বিতার মৃত্যুর ঘটনায় তার স্বামী তরুণ বিশ্বাস রমনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অন্যদিকে এ ঘটনায় নিহতের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে লিগ্যাল নোটিশ দিয়েছেন আইনজীবী মোহাম্মদ ছফওয়ান করিম।

দীপান্বিতার পড়াশোনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে। তিনি দীপু সানা নামেও পরিচিত। ২০১৭ সালে তিনি বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পান। তিনি কেন্দ্রীয় ব্যাংকের সদরঘাট শাখায় কর্মরত ছিলেন।