ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

কারাজীবন অনেক কষ্টের, আইনজীবীকে মামুনুল হক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২৪, ০১:৫৫ দুপুর  

ছবি সংগৃহীত

প্রিজনভ্যানে ওঠানোর পথে হেফাজতে ইসলাম নেতা মামুনুল হক তার আইনজীবী আব্দুল সালামকে বলেছেন, কারাজীবন অনেক কষ্টের। সম্ভব হলে একই তারিখে একাধিক মামলার হাজিরার ব্যবস্থা করুন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৫ এর বিচারক জাহানারা ফেরদৌসের আদালতে চার্জ গঠন শুনানির দিন ধার্য ছিল আজ। কিন্তু এদিন এই মামলার অন্য আসামিরা আদালতে না আসায় রাজধানীর মিরপুর থানার নাশকতার অভিযোগে করা এক মামলায় মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে চার্জ গঠন শুনানির জন্য ৩০ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সকালে মামুনুল হককে একাধিক মামলায় সাক্ষী ও হাজিরা দিতে কাশিমপুর কারাগার থেকে আদালতে আনা হয়। পরে চার্জ গঠন না হওয়ায় দুপুরে তাকে আবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করছিলেন মামুনুল হক। ওই সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ঘেরাও করেন। পরে স্থানীয় হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা রিসোর্টে গিয়ে ব্যাপক ভাঙচুর করেন এবং তাকে ছিনিয়ে নিয়ে যান।

ঘটনার পর থেকেই মামুনুল হক মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় অবস্থান করে আসছিলেন। এ সময় পুলিশ তাকে নজরদারির মধ্যে রাখে। এরপর ওই বছরের ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয় মামুনুলকে। পরে এ ঘটনায় ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় মামুনুল হকের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলা করেন ওই নারী। তবে ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী দাবি করে আসছেন মামুনুল হক।