ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের সঙ্গী আরব আমিরাত

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ১০:২৫ রাত  

ছবি সংগৃহীত

পাকিস্তানকে হারিয়ে এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের সঙ্গী হয়েছে সংযুক্ত আরব আমিরাত। শিরোপা নির্ধারণী লড়াইয়ে আগামী ১৭ ডিসেম্বর স্বাগতিকদের বিপক্ষে লড়বে টাইগার যুবারা।

সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে আমিরাত। এতে ইতিহাস গড়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে তারা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুবাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে ৪৭ দশমিক ৫ ওভারে ১৯৩ রানের পুঁজি দাঁড় করায় আরব আমিরাত। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন অধিনায়ক আয়ান আফজল খান। এ ছাড়া আরিয়াশ শর্মা ৪৬ ও ইথান ডিসুজা ৩৭ রান করেন।

পাকিস্তানের হয়ে উবাইদ শাহ চারটি উইকেট শিকার করেন। এ ছাড়া আলী আসফান্দ ও আরাফাত মিনহাজ দুটি করে এবং আমির হাসান ও মোহাম্মদ জিশান একটি করে উইকেট শিকার করেন।

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে আরব আমিরাতের বোলিংয়ের সামনে তাড়াতেই পারেনি দ্য গ্রিন ম্যানদের ব্যাটাররা। শেষ দিকে কিছুটা লড়াইয়ের আভাস মিললেও পেরে উঠেনি পাকিস্তান। ৪৯ দশমিক ৩ ওভারে ১৮২ রানে গুটিয়ে যায় দ্য গ্রিন ম্যানরা। এতে ১১ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে আমিরাত।

পাকিস্তানের হয়ে সাদ বাইগ ৫০, আজান আওয়াইস ৪১, আমির হাসান ২৭ রান করেন। অন্যদিকে ইউএইর হয়ে আয়মান আহমেদ ও হার্দিক পাই দুটি করে উইকেট শিকার করেন।