ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘কিছু করা যাবে?’ পরীক্ষায় সুবিধা পেতে শিক্ষামন্ত্রীকে এসএমএস

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৩:৫০ দুপুর  

সম্প্রতি মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। কিন্তু কিছু অভিভাবক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের মোবাইল ফোনে সন্তানদের পরীক্ষার রোল নাম্বার দিয়ে কিছু করা যাবে কিনা জানতে চান। এতে ক্ষোভ জানিয়ে অভিভাবকদের নৈতিক অধঃপতন হয়েছে বলে মন্তব্য করেছেন মন্ত্রী। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে পরীক্ষা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

শিক্ষামন্ত্রী বলেন, একটা ভর্তির জন্য অভিভাবকদের যে নৈতিক অবস্থা। সেখান থেকে তারা যেন কোনোভাবে আপস না করেন। অত্যন্ত দুর্ভাগ্যর বিষয় আমরা প্রায় সময় দেখি যে বিশেষ করে মেডিকেল এডমিশনের ক্ষেত্রে। এ বছর আমার মোবাইল ফোনে অনেক মেসেজ পেয়েছি, বলেছে আমার সন্তান পরীক্ষায় অংশগ্রহণ করেছে কিছু করা যাবে কিনা। অনেকে রোল নাম্বারও দিয়েছে।

অভিভাবকদের উপর ক্ষোভ জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের নৈতিকতা কোথায় গিয়ে ঠেকেছে। যেখানে মন্ত্রী পর্যায়ে মেসেজ করে বলা হচ্ছে যে, এটা আমার সন্তানের রোল নম্বর, এমবিবিএস পরীক্ষা দিয়েছে আপনি কি কিছু করতে পারবেন। এটা আমাদের জন্য একটা লজ্জাজনক বিষয়। এরকম নৈতিক অধঃপতন যদি অভিভাবক পর্যায়ে হয়; সন্তানকে আমরা কী শিক্ষা দেব।