ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিপিএল-২০২৪

১৯ জানুয়ারি শুরু বিপিএল, ফাইনাল ১ মার্চ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৬:০৫ বিকাল  

ছবি সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১০ম আসরের সূচি চূড়ান্ত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। জাতীয় নির্বাচনের কারণে এবার কিছুটা পিছিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে বাংলাদেশের এই জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ। প্রায় দেড় মাসব্যাপী এই টুর্নামেন্টের পর্দা নামবে ১ মার্চ। 

বিপিএলের ১০ম আসরের সূচি

এবারো বিপিএলের ভেন্যু তিনটি- 'হোম অব ক্রিকেট' খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এর মধ্যে সিলেটে ১২টি ম্যাচ, চট্টগ্রামে ১২টি ম্যাচ এবং বাকি ২২ টি ম্যাচ মিরপুরে অনুষ্ঠিত হবে।

১৯ জানুয়ারি টুর্নামেন্টের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরে। ২৬ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। ৬ ফেব্রুয়ারি থেকে ঢাকায় দ্বিতীয় পর্বের খেলা শুরু। ১৩ ফেব্রুয়ারি থেকে বিপিএল উন্মাদনায় মাতবে চট্টগ্রাম। ২৩ ফেব্রুয়ারি লিগ পর্বের শেষ দুই ম্যাচ দিয়ে ঢাকায় তৃতীয় ও শেষ ধাপের খেলা শুরু হবে।

এবার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও নবাগত দল দুর্দান্ত ঢাকা। একই দিন রাতের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ২৭ ফেব্রুয়ারির দ্বিতীয় কোয়ালিফায়ার ও ১ মার্চের ফাইনাল ছাড়া বাকি দিনগুলোতে ডাবল হেডার, অর্থাৎ প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এবার বিপিএলের সূচিতে পর্যাপ্ত বিশ্রামের সুযোগও আছে ক্রিকেটারদের জন্য।