ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মহাসড়কে জরুরি অবতরণ করল বিমান

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ২০, ২০২৪, ১০:৪০ রাত  

ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় মহাসড়কে জরুরি অবতরণ করেছে একটি ছোট বিমান। শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে ওয়াশিংটনের ডুলস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এটি ছেড়ে আসে। যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি একটি মহাসড়কে অবতরণ করাতে বাধ্য হন পাইলট। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

ভার্জিনিয়া রাজ্য পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, দুপুর ১টার দিকে তাদের কাছে খবর আসে, লোডাউন কাউন্টি পার্কওয়েতে একটি বিমান জরুরি অবতরণ করছে। বিমানটি এ মহাসড়কের যে স্থানে অবতরণ করেছে, সেখান থেকে বিমানবন্দর মাত্র কয়েক মাইল দূরে অবস্থিত।

পুলিশ জানিয়েছে, বিমানের সঙ্গে কোনো গাড়ির সংঘর্ষ হয়নি। ক্ষয়ক্ষতির মধ্যে যেটি হয়েছে সেটি হলো— সড়কের গার্ডরেইল ভেঙে গেছে।

মেট্রোপলিটান ওয়াশিংটন এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সাউদার্ন এয়ারওয়েজ এক্সপ্রেসের একটি বিমানের ব্যাপারে জানতে পেরেছেন। যেটি বিমানবন্দরের বাইরের একটি মহাসড়কে অবতরণ করেছে। তিনি আরও জানিয়েছেন, ওই ঘটনার সময় বিমানবন্দর সচল ছিল।    

বিমান চলাচল বিষয়ক সংস্থা ফ্লাইটঅ্যাওয়ার জানিয়েছে, সাউদার্ন এয়ারওয়েজ এক্সপ্রেসের একটি বিমানের ডুলস থেকে ল্যাঙ্কাস্টার যাওয়ার কথা ছিল।

মহাসড়কে নামার সময় বিমানটিতে সাতজন মানুষ ছিলেন। যারমধ্যে পাঁচজন যাত্রী আর বাকি দুজন ক্রু।

ভার্জিনিয়া রাজ্য পুলিশ জানিয়েছে, বিমানটি চালাচ্ছিলেন আহমেদ আওয়াইস নামের ২৭ বছর বয়সী এক পাইলট। তিনি ফ্লোরিডার বাসিন্দা। যাত্রীদের মধ্যে চারজন ছিলেন প্রাপ্ত বয়স্ক। পঞ্চম যাত্রীটি ছিল ১৫ বছর বয়সী এক শিশু।

বিপদ বুঝতে পেরে পাইলট আওয়াইস অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে ছোট এ বিমানটি সফলভাবে মহাসড়কে অবতরণ করাতে সমর্থ হন। সূত্র: এপি