ঢাকা, বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

জয়পুরহাটে ১০ স্বর্ণের বার সহ তিন চোরাকারবারী আটক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৫:০০ বিকাল  

ছবি সংগৃহীত

জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত দিয়ে স্বর্ণ পাচারের চেষ্টা করার সময় জয়পুরহাট ২০ বিজিবি সদস্যরা এক অভিযান চালিয়ে ১ কেজি ১৬৬ দশমিক ৪০ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বার সহ তিন চোরাকারবারীকে আটক করেছে। আটককৃত স্বর্ণের মূল্য ১ কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা।  আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় জয়পুরহাট ২০ বিজিবি প্রধান কার্যালয়ে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান উপ অধিনায়ক মেজর আফিক হাসান। 

তিনি জানান, বুধবার সন্ধ্যার আগে জয়পুরহাট ২০ বিজিবি'র অধিন হাটখোলা বিওপি'র টহল কমান্ডার নায়েব সুবেদার এনামুল হক খানের নেতৃত্বে একদল বিজিবি সদস্য সীমান্ত পিলার ২৮১/৪৭ থেকে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পূর্ব উচনা এলাকায় অভিযান চালায়।  এ সময় রহিদুল ইসলাম (৪০), মঞ্জুর রহমান (৪২) ও ফরিদুল ইসলাম (৪৫) নামে তিন চোরাকারবারীকে ১০ টি স্বর্ণের বার সহ আটক করা হয়।  আটককৃতদের নিকট থেকে ১০ টি স্বর্ণের বারসহ একটি মোটর সাইকেল, তিনটি মোবাইল সেট, পাঁচ টি সীম কার্ড এবং বাংলাদেশী ৪৯ হাজার ৩০ টাকা উদ্ধার করা হয়েছে।  উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য ১ কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা।  স্বর্ণ গুলো ভারতে পাচারের উদ্দ্যেশে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানায় বিজিবি।  আটক তিন জনই পাঁচবিবি উপজেলার পূর্ব উচনা গ্রামের বাসিন্দা।  

তাদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পাঁচবিবি থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান, জয়পুরহাট ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর আফিক হাসান।