ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিল দিতে না পেরে ৪০ হাজারে সন্তান বিক্রি!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ২১, ২০২৪, ০৮:১৬ রাত  

ছবি সংগৃহীত

রংপুরে হাসপাতালের বিল পরিশোধ করতে না পেরে ক্লিনিকের পরিচালকের চাপে সন্তানকে ৪০ হাজার টাকায় বিক্রি করে দেয়ার অভিযোগ করেন এক প্রসূতি। এ ঘটনায় ক্লিনিকের পরিচালকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২০ জানুয়ারি) রাত ৩টার দিকে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনালের শাপলা সড়কের পাশে হলিক্রিসেন্ট ক্লিনিকে এ ঘটনা ঘটে।

গ্রেফতাররা হলেন- নগরীর হলিক্রিসেন্ট হাসপাতালের পরিচালক এমএস রহমান রনি (৫৮), হোসেন রতন (৩০) ও জেরিনা আক্তার বিথি (৩০)।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে নগরীর নবাবগঞ্জ ফাঁড়ি কার্যালয়ে উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

পুলিশ জানায়, গত ১৩ জানুয়ারি ২০২ নং কক্ষে ভর্তি হন প্রসূতি লাবনী। এরপর রাত ১টার দিকে সিজারের মাধ্যমে ছেলে সন্তানের জন্ম দেন তিনি। পরে ক্লিনিকে চিকিৎসার বিল না দিতে পারায় নবজাতক বিক্রির জন্য ক্লিনিকের পরিচালক রনি চাপ দেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী ওই প্রসূতি। পরে রোববার (২১ জানুয়ারি) নগরীর পীরজাবাদ এলাকা থেকে নবজাতকে উদ্ধার করা হয়।
 
পুলিশ আরও জানায়, গ্রেফতার রনি নিজেকে পল্লী চিকিৎসক বলে পরিচয় দিতেন। গ্রেফতার রতন ও বিথির কাছে নবজাতক বিক্রির জন্য ওই প্রসূতিকে জোর করেন তিনি। এক পর্যায়ে ভুক্তভোগী ওই নারীর স্বামীকে ৪০ হাজার টাকার লোভ এবং ভয়ভীতি দেখিয়ে রাজী করায় অভিযুক্তরা বলে ওই প্রসূতি থানায় অভিযোগ করেন।
 
ভুক্তভোগী ওই নারীর স্বামী আকরাম হোসেন টাকা নিয়ে পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ। বর্তমানে ওই প্রসূতি ও নবজাতক পুলিশের হেফাজতে রয়েছে।

এ দিকে প্রসূতি লাবনী অভিযোগ করে বলেন, হাসপাতালের বিল দিতে না পারায় তারা বিভিন্নভাবে চাপ দিতে থাকেন সন্তান বিক্রি করার জন্য; কিন্তু আমি রাজি হইনি। পরে তাদের অনুরোধ করেছিলাম আমার দুই চোখ ও কিডনি বিক্রি করেন। এভাবেও তাদের বিল পরিশোধ করতে চেয়েছিলাম। তারপরও আমার সন্তানকে বিক্রি করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে থানায় অভিযোগ জানাই। অসহায়ত্বের সুযোগ নিয়ে তারা এমন করেছে।