ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আমার বিজয়টা এবার বিস্ময়কর : মেনন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১০, ২০২৪, ০৫:৪০ বিকাল  

ছবি সংগৃহীত

নৌকা প্রতীকে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচনে জিতে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আমার বিজয়টা এবার বিস্ময়কর লেগেছে।

বুধবার (১০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী এমপিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, আমার বিজয়টা এবার বিস্ময়কর লেগেছে! কারণ আমি ’৭৩ সাল থেকে এ পর্যন্ত নির্বাচন করে এবারই সর্ববৃহৎ ব্যবধানে জিতেছি। প্রায় ৯০ হাজার ভোটে আমি জিতেছি। ভোটে মানুষের স্বতঃস্ফূর্ততা আমার ভালো লেগেছে। এই আসনে ১৯৯১ সালেও আমি এমপি ছিলাম। সেখানে পিছিয়ে থাকা লোকজন রয়েছে। তারপরও আমি মনে করেছি যে, মানুষ আমাকে পুরোনোভাবেই গ্রহণ করেছে আর সেভাবেই তারা আমাকে দেখতে চায়।

এবারের নির্বাচনে জিতে অনুভূতির বিষয়ে তিনি বলেন, হারাধনের একটি ছেলে। টেকাটাই গুরুত্বপূর্ণ। সংগ্রাম করে টিকে থাকাটা বড় বিষয়। বিশেষ করে আমরা যারা সাধারণ মানুষের সঙ্গে মিশে চলি, যাদের অর্থবিত্ত নেই- তাদের এ ধরনের নির্বাচনে বেড়িয়ে আসা কঠিন কাজ। আমার বিজয়টা তাই এবার বিস্ময়কর লেগেছে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটের শরিক দল হিসেবে অংশ নিয়ে ওয়ার্কার্স পার্টি থেকে শুধু বিজয়ী হয়েছেন পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া) আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ১ লাখ ২২ হাজার ১৭৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ কে ফাইয়াজুল হক ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৩১ হাজার ৩৯৭ ভোট।