ঢাকা, বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

পেছালো ‘কক্সবাজার এক্সপ্রেস’র আগাম টিকিট বিক্রি

নিউজ ডেক্স

 প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১২:১১ রাত  

ছবি সংগৃহিত

দেশের ইতিহাসে প্রথমবারের মত ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার যাচ্ছে ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামের রেলটি। আগামীকাল মঙ্গলবার থেকে ঢাকা-কক্সবাজার বাণিজ্যিক ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরুর কথা থাকলেও তা পিছিয়েছে। প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় আজ থেকে বাণিজ্যিক টিকিট বিক্রি করা হচ্ছে না।

আরও পড়ুনঃ মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের স্টাফ বাসে আগুন

রেলওয়ের পূর্বাঞ্চল সূত্রে জানা যায়, গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দোহাজারী-কক্সবাজার পর্যন্ত রেল লাইন উদ্বোধন করেন। ওই দিনই আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-চট্টগ্রাম-কক্সাবাজার রেল চলাচলের কথা ঘোষণা করা হয়।  নতুন এ পথে প্রাথমিকভাবে ৮১৩ ও ৮১৪ নম্বরের দুটি রেল চলাচল করবে।  রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসিরউদ্দিন চৌধুরী বলেন,  আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হবে। তবে প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় মঙ্গলবার থেকে টিকিট বিক্রি করা সম্ভব হচ্ছে না। কয়েকদিন পরই টিকিট বিক্রি শুরু হবে। প্রথম দিন থেকে দুই জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল করবে এই রুটে।

জানা যায়, ঢাকা থেকে ছাড়া কক্সবাজার এক্সপ্রেসটি চলবে ননস্টপ। এটি ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে ছেড়ে সরাসরি চট্টগ্রাম স্টেশনে আসবে। সেখানে ইঞ্জিন রিভার্স করে আবার সরাসরি কক্সবাজার চলে যাবে। ট্রেনটি ঢাকা ছাড়বে রাত ১০.৩০ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে সকাল ৬.৪০ মিনিটে। আবার ফেরত আসার সময় কক্সবাজার থেকে ছাড়বে দুপুর ১টায় এবং চট্টগ্রাম ও ঢাকা বিমানবন্দর স্টেশনে স্টপেজ দিয়ে ঢাকা পৌঁছাবে রাত ৯.১০ মিনিটে। 

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন