ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

জেলে বসেই মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৭:৫৫ বিকাল  

ছবি সংগৃহীত

পাকিস্তানের জাতীয় নির্বাচনের পরে চমক চলছেই। এবার কারাগারে বসেই দেশের একটি প্রদেশের মুখ্যমন্ত্রীর নাম সুপারিশ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান।

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে আলি আমিন খান গান্ডাপুর নাম সুপারিশ করেছেন তিনি। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) আদিয়ালা কারাগারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তার নাম ঘোষণা করেন ইমরান খান। খবর জিও নিউজের।

এবারের খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক নির্বাচনে সরকার গঠনের মতো সর্বোচ্চ ৮৪টি আসন পেয়েছে পিটিআই। এরপরই এই প্রদেশের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হচ্ছেন, তা নিয়ে দল ও দলের বাইরে বিভিন্ন জল্পনা-কল্পনা শুরু হয়। এমন পরিস্থিতিতে সব কিছুর অবসান ঘটিয়ে মুখ্যমন্ত্রী হিসেবে আলি আমিনের নাম ঘোষণা করলেন দলের কর্ণধার ইমরান খান।

আদিয়ালা কারাগারে পিটিআইয়ের প্রতিষ্ঠাতা বলেন, ‘খাইবার পাখতুনখোয়ার পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন আলি আমিন।’ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে আদিয়ালা কারাগারে বন্দি রয়েছেন ইমরান।

অবশ্য গত ১০ মাস ধরে কারাগারে বন্দি ইমরান খান। তাকে ঠেকাতে চেষ্টার কোনো কমতি রাখা হয়নি। চার মামলায় ৩৪ বছরের কারাদণ্ডের সঙ্গে ১০ বছরের জন্য নির্বাচন থেকে নিষিদ্ধ। তার দল পিটিআইকে নির্বাচন করতে দেওয়া হয়নি। বাধ্য হয়ে ইমরান সমর্থিতরা স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট করলেন। এরপরও এবারের জাতীয় পরিষদ নির্বাচনে সবচেয়ে বেশি ৯৭টি আসন পেয়েছে ইমরান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।