ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

জাতীয় নির্বাচন ২০২৪

আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে ভোট করবে বি চৌধুরীর দল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ১০:১০ রাত  

ছবি সংগৃহীত

আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নির্বাচন করতে চায় সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর দল বিকল্পধারা বাংলাদেশ। এজন্য দলটির পক্ষ থেকে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দেওয়া হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান এ তথ্য জানান।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল হিসেবে অংশ নেবে বিকল্পধারা বাংলাদেশ। আমাদের নির্বাচনি প্রতীক হবে আমাদের দলীয় প্রতীক কৃপা। পরবর্তীতে জোটের সিদ্ধান্ত অনুযায়ী জোটগত প্রতীকে নির্বাচন করতে আগ্রহী। বিষয়টি মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ পর্যন্ত (১৭ ডিসেম্বর) চূড়ান্তভাবে নিষ্পত্তি করা হবে।

এ বিষয়ের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালকে অনুরোধ জানিয়েছেন আবদুল মান্নান।

এর আগে, গত বুধবার সন্ধ্যা ৭টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত।