ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দ্বিতীয় ধাপে ২২ জেলায় পরীক্ষায় ৪ লাখ ৩৯ হাজার প্রার্থী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ০২, ২০২৪, ০১:৩৫ দুপুর  

ছবি সংগৃহীত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় এ পরীক্ষা শুরু হয়। চলবে বেলা ১১টা পর্যন্ত। এ ধাপে খুলনা, রাজশাহী, ময়নমনসিংহ বিভাগের ২২টি জেলা শহরে পরীক্ষা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, দ্বিতীয় ধাপে মোট পরীক্ষার্থী ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। আর ২২ জেলার ৬০৩ কেন্দ্রে কক্ষের সংখ্যা ৯ হাজার ৩৫৭টি।

এদিকে এ ধাপে প্রশ্নপত্র ফাঁস, জালিয়াতি, অত্যাধুনিক ডিভাইসের ব্যবহার, প্রক্সিবাজি ঠেকাতে ২২ জেলায় মনিটরিংয়ে থাকছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা। এরই মধ্যে তারা জেলায় জেলায় পৌঁছে গেছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসকরা স্ব স্ব জেলার সব পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, এবারই প্রথম মন্ত্রণালয় ও অধিদপ্তরের সব কর্মকর্তাকে বিভিন্ন জেলায় মনিটরিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা এরই মধ্যে দায়িত্বপ্রাপ্ত জেলায় পৌঁছে গেছেন।

গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোয় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিন বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন।


২০ ডিসেম্বর প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এতে নির্বাচিত হয়েছেন ৯ হাজার ৩৩৭ জন। বর্তমানে জেলায় জেলায় তাদের মৌখিক পরীক্ষা চলছে।