ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘স্মার্ট বাংলাদেশ রান’ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৮:৩০ রাত  

ছবি সংগৃহীত

‘স্টেপ ইনটু দ্য ফিউচার: রান ফর মিশন ২০৪১’ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথম বারের মতো অনুষ্ঠিত হয়েছে ‘স্মার্ট বাংলাদেশ রান ২০২৪’ প্রতিযোগিতা। 
সুস্থ-সবল নাগরিক তৈরিসহ স্মার্ট জাতি গড়ে তোলা ও মানুষের মধ্যে স্মার্ট বাংলাদেশের ভিশন-২০৪১ নিয়ে সচেতনতা ও উৎসাহ বাড়ানোর লক্ষ্যে এ দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক। এছাড়া অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো: সামসুল হক উপস্থিত ছিলেন।
এটুআই ও আইসিটি বিভাগের আয়োজনে রাজধানীর হাতিরঝিল এম্ফিথিয়েটারের সামনের অংশ হতে এ প্রতিযোগিতা শুরু হয়ে পুরো হাতিরঝিল ৭ দশমিক ৫ কি মি ঘুরে এম্ফিথিয়েটারে এসে শেষ হয়। প্রতিযোগিতায় নারী, পুরুষ, বয়স পঞ্চাশোর্ধ্ব ও প্রতিবন্ধী ব্যক্তি এ চার বিভাগে সব মিলিয়ে ২ হাজার ৪১ জন অপেশাদার দৌড়বিদ অংশ নেন। ৭ দশমিক ৫ কিমি ক্যাটাগরিতে আলাদা আলাদা ইভেন্টে নারী-পুরুষ ও ৫০ বছরের বেশি বয়সের দৌড়বিদরা প্রতিযোগিতায় অংশ নেন। এছাড়া, ১ কিমি ক্যাটাগরিতে দৌড়ান প্রতিবন্ধী দৌড়বিদরা। চিপ টাইমিং সিস্টেমে ইভেন্টের বিজয়ী নির্ধারণ করা হয়।
চার বিভাগে সব মিলিয়ে ১৯ জন বিজয়ীকে আর্থিক পুরস্কার, সনদপত্র ও মেডেল প্রদান করা হয়। এছাড়া সকল দৌড়বিদদের রেস জার্সি ও মেডেল প্রদান করা হয়।