ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৮:২৫ রাত  

ছবি সংগৃহীত

ময়মনসিংহের ভালুকায় বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন রিদিশা স্পিনিং মিলের শ্রমিকরা। এ সময় চার ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে প্রায় ৪০ কিলোমিটারের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া মায়ের মসজিদ এলাকায় অবস্থিত রিদিশা স্পিনিং ও রিদিশা ব্ল্যান্ডেড ইয়ার্ন লিঃ প্রায় দুই হাজার শ্রমিক বেতন বৃদ্ধিসহ নানা ইস্যুতে এই বিক্ষোভ করেন। বিক্ষোভে শ্রমিকরা ভোর ৬টা থেকে প্রায় চার ঘণ্টা যাবত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

এতে মহাসড়কের দুই পাশে প্রায় ৪০কিলোমিটারের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। কারখানা অটো-কোন সেকশনের শ্রমিক অজুফা বলেন, সরকার ঘোষিত বেতন বৃদ্ধি ও দুই বৎসরের বকেয়া ছুটির টাকা পাওনার দাবিতে সকাল ছয়টা থেকে এখানে অবস্থান করছি দাবি মেনে না নেওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাবো। পরে পুলিশের ধাওয়া ও ভাড়াটিয়া বাহিনীর লাঠি পিটায় শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে মিল গেইটে প্রায় দুই ঘণ্টা অবস্থান করলে এক পর্যায়ে মিল কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা তাদের অবরোধ তুলে নিয়ে কাজে যোগ দেন। শ্রমিকরা তাদের উপর পুলিশ ও স্থানীয় ভাড়াটিয়া বাহিনীর লাঠিপেটা করায় ক্ষোভ প্রকাশ করে সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করেন।

এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

শিল্প পুলিশ ময়মনসিংহ-৫ এর পুলিশ সুপার মিজানুর রহমান সরকারের বেতন কাঠামো অনুযায়ী বেতন বৃদ্ধি করা না হলে পরবর্তীতে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিবো বলে শ্রমিকদের আশ্বস্ত করেন।