ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিমন্ত্রী রাসেলকে নিয়ে আদম তমিজির ফেসবুক স্ট্যাটাসে তোলপাড় নেট দুনিয়া, গ্রেফতারের দাবিতে থানা ঘেরাও

নিউজ ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১২:৩৮ রাত  

আদম তমিজি হক

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী ও গাজীপুর ২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলকে নিয়ে ব্যবসায়ী, বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সভাপতি, ঢাকা মহানগর উত্তর তাঁতী লীগের প্রধান উপদেষ্টা  আদম তমিজি হকের দুইটি ফেসবুক স্ট্যাটাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে।

 

প্রথম স্ট্যাটাসে হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি নিজের ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘‘প্রিয় শুভাকাঙ্খী, অনেকেই আপনারা এতদিন আমাকে চুতিয়া ভেবেছেন। প্রয়োজনে আজই আমি আমার ক্ষমতার আংশিক রূপ দেখাতে পারি। আমি বর্তমান বাংলাদেশ সরকারের ক্ষমতাসীন মন্ত্রীকে ক্ষমতা থেকে নামাতেও পারি। সুতরাং আমার সম্পত্তি থেকে (দিকে) হাত বাড়ানোর আগে খুব বেশি সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।

এরপর আরো একটি স্ট্যাটাস দেন আদম তমিজি হক। সেখানে তিনি নাম উল্লেখ করে লিখেছেন, ‘‘প্রিয় নেত্রী (প্রধানমন্ত্রী), আমি  এবং আমার ২য় স্ত্রী দুবাই থেকে ঢাকার পথে। বাকি পারিবারিক সদস্যরা আজকে রাতে রওনা করবে এবং সকালে পৌঁছাবে। এমপি রাসেল এবং তার চাচার ভয়ানক থাবা থেকে আমরা আমাদের রিজিক বাঁচানোর লক্ষ্যে আসতেছি।’’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আদম তমিজি হকের স্ট্যাটাস দুটো ভাইরাল  হয়।

 

আদম তমিজি হকের অভিযোগ, গাজীপুরে টঙ্গীতে অবস্থিত হক গ্রুপের কারখানা দখলের জন্য ঐ এলাকার এমপি (যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী), তার  চাচা মতিউর রহমান মতি এবং হক গ্রুপের বরখাস্তকৃত চিফ অপারেশনাল অফিসার (সিওও) মোশফাকুর রহমান রোমেল মিলে ষড়যন্ত্র করছে। এ নিয়ে আগামীকাল ১৬ সেপ্টেম্বর দুপুরে টঙ্গীতে হক গ্রুপের অফিসে একটি সালিসী বৈঠক  ডাকা হয়েছে এবং সেখানেই সংবাদ সম্মেলনের কথা জানিয়েছেন আদম তমিজি হক।

 

এই ঘটনার প্রতিবাদে আদম তমিজিকে গ্রেফতারের দাবিতে শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে বিক্ষোভ মিছিল করে টঙ্গী পূর্ব থানা ঘেরাও করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এদিকে আদম তমিজি হক সংবাদ সম্মেলন ডেকেও রহস্যজনক কারণে কারখানায় আসেননি।

 

আদম তমিজি হক শুক্রবার রাতে তার ফেসবুকে লাইভে বলেন, ‘প্রতিমন্ত্রী রাসেলের পিতা একজন ভালো মানুষ ছিলেন। লাইভে তিনি রাসেল, তার চাচা মতি এবং স্থানীয় কাউন্সিলর নুরুর নাম নেন আদম তমিজি হক। লাইভে থাকা অবস্থায় তিনি প্রতিমন্ত্রী রাসেলকে গালিগালাজ করেন।

 

ফেসবুক স্ট্যাটাস ও লাইভে প্রতিমন্ত্রীকে গালমন্দ করার প্রতিবাদে আদম তমিজিকে গ্রেফতারের দাবিতে শনিবার বিকেলে মিছিল নিয়ে টঙ্গী পূর্ব থানা ঘেরাও করেন আওয়ামী লীগ, মহিলা লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা। মিছিলটি টঙ্গী থানা আওয়ামী লীগের কার্যালয় থেকে বের হয়।

 

এ ব্যাপারে প্রতিমন্ত্রীর চাচা আওয়ামী লীগ নেতা মো. মতিউর রহমান মতি বলেন, আদম তমিজি হক একজন সাইকো। তার বাবার মৃত্যুর পর ঢাকায় কবর না দিয়ে মৃত্যুর দুদিন পর টঙ্গীতে দাফন করেন। তার আপন বোনদের জমিজমাও দেননি।

 

তিনি আরও বলেন, আমরা মানুষের জমি দখল করি না বরং উদ্ধার করে দিই। একজন কর্মকর্তাকে তমিজি হকের লোকজন মারধর করে আটকে রাখেন। সে কর্মকর্তার স্ত্রীর অভিযোগে পুলিশ ও স্থানীয়রা তিনদিন পর তাকে কারখানার ভেতর থেকে উদ্ধার করেন।

 

সিটি করপোরেশনের ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম নুরু বলেন, চেরাগআলী কবরস্থানে তমিজি হকের বাবার দাফনের দুদিন পর কবরটি নষ্ট করে ফেলন আদম তমিজি হক। ওয়ার্ল্ড ভিশন ও আমি চেরাগআলী মার্কেট থেকে হকের রাস্তা আবর্জনা ও ট্রাক মুক্ত করার ঘোষণা দিই। এতেই তিনি আমায় ভুল বুঝছেন বলে মনে হয়।