ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

২০,০০০ পিস ইয়াবাসহ এক নারী মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ০৫, ২০২৩, ১১:২৪ দুপুর  

কক্সবাজারের টেকনাফ থানাধীন গোলারপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ২০,০০০ পিস ইয়াবা উদ্ধারসহ এক মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার
 
র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। দেশব্যাপী মাদকের বিস্তাররোধসহ সমাজে বিরাজমান নানাবিধ অপরাধ দমন ও অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের গোলারপাড়া এলাকায় জনৈক সলিম উল্লাহ'র বসতঘরে কতিপয় মাদক কারবারী মাদকদ্রব্য ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ০৪ ডিসেম্বর ২০২৩ তারিখ অনুমান ০৬.৩০ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে এক মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মাদক কারবারীর দেহ ও তার বসতঘর তল্লাশী করে শয়ন কক্ষের সানসিট হতে সর্বমোট ২০,০০০ (বিশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
 
May be an image of crumbcake and text that says 'ইয়াবা জ'
 
গ্রেফতারকৃত মাদক কারবারীর বিস্তারিত পরিচয় আনোয়ারা বেগম (৩৫), পিতা-মোঃ জহির আহাম্মদ, স্বামী-সলিম উল্লাহ, মাতা-জোহরা খাতুন, সাং-গোলারপাড়া, ওয়ার্ড নং-০৬, সাবরাং ইউনিয়ন, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার বলে জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসবাদে জানা যায়, গ্রেফতারকৃত আনোয়ারা বেগম দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের সাথে জড়িত। সে বিভিন্ন কৌশলে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধ পথে টেকনাফের পার্শ্ববর্তী সীমান্ত এলাকা হতে সংগ্রহ করে থাকে। পরবর্তীতে নিজ হেফাজতে মজুদ রেখে চতুরতার সাথে নিত্য অভিনব কায়দা অবলম্বনের মাধ্যমে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সে স্থানীয় এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে মাদক বিক্রয় করে আসছিল।
 
উদ্ধারকৃত ইয়াবাসহ গ্রেফতারকৃত মাদক কারবারির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।