ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সেঞ্চুরি করে গেইলকে স্পর্শ করলেন তামিম

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:২০ বিকাল  

ছবি সংগৃহীত

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন তামিম ইকবাল। এর আগে বিপিএলে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছিলেন ফরচুন বরিশালের অধিনায়ক। এবার আরও একটি রেকর্ড গড়লেন এই টাইগার ক্রিকেটার।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথম বাংলাদেশি হিসেবে শততম ছক্কা হাঁকানোর এলিট ক্লাবে প্রবেশ করেন এই ড্যাশিং ওপেনার।

বিপিএলের এখন পর্যন্ত দশটি আসরের ইতিহাসে এতদিন ছক্কার সেঞ্চুরির রেকর্ড ছিল টি-টোয়েন্টির ফেরিওয়ালা ক্রিস গেইলের দখলে। মাত্র ৫২ ইনিংসে ১৪৩টি ছক্কা হাঁকিয়েছেন এই ক্যারিবিয়ান তারকা ব্যাটার।

এবার প্রথম বাংলাদেশি ও দ্বিতীয় ক্রিকেটার হিসেবে গেইলের পাশে বসলেন তামিম। দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৪টি ছক্কা মারেন বাঁহাতি ওপেনার। যা নিয়ে বর্তমান বিপিএলে তামিমের ছয়ের সংখ্যা দাঁড়াল ১০৩টি।

এদিন দুর্দান্ত ঢাকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৫ বলে ৭১ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। সাতটি চার এবং চার ছক্কায় ১৫৭ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি।

বিপিএলে নিজের ৯৮তম ম্যাচে ছক্কার সেঞ্চুরি করেন তামিম। ড্যাসিং ওপেনারের পরের স্থানে আছেন ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। দুজনে সমান ৯৭ টি ছক্কা হাঁকিয়েছেন। আর ৯৫টি ছক্কা নিয়ে এ দুজনের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান বিপিএলে ৮৫ ছয়ের মার মারেন।