ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মোস্তাফিজকে ‘নতুন নাম’ দিল চেন্নাই

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ১২:১৫ দুপুর  

ছবি সংগৃহীত

তেমন একটা ফর্মে না থেকেও এবারের আইপিএলের নিলামে নতুন দল পেয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। আইপিএলে তার অতীত পারফরম্যান্সের কারণে এবার দল পেলেন তিনি। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) নিলাম থেকে তাকে কিনে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

মোস্তাফিজের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। চেন্নাই সুপার কিংস তাকে ভিত্তিমূল্যেই কিনে নিয়েছে। মোস্তাফিজকে কিনতে পেরে বেশ উচ্ছ্বসিত চেন্নাই। এমনকি তাকে নতুন এক নামও দিয়ে ফেলেছে তারা। চেন্নাই সুপার কিংসের ফেসবুক পেজে মোস্তাফিজকে ডাকা হয়েছে ‘মুজ’ নামে।

ফেসবুকে দেওয়া এক পোস্টে মোস্তাফিজের ছবি দিয়ে চেন্নাই লিখেছে, ‘মুজ-আর্ট অব মাদ্রাজ! গর্বের পথে স্বাগত, রহমান।’ ‘মুজ’ শব্দ দিয়ে বাংলাদেশি এই পেসারের নামের প্রথম ও শেষাংশ মিলিয়ে নতুন নাম তৈরি করেছে চেন্নাই।

তারা আরেক পোস্টে লিখেছে, ‘স্পিডিং ডাউন দ্য বাংলা কোস্ট!’ তারপর বাংলায় লিখেছে, ‘চেন্নাইয়ে স্বাগতম মোস্তাফিজুর!’

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ চেন্নাই অধিনায়ক ধোনির সঙ্গে মোস্তাফিজের সেই আলোচিত মুহূর্তটি শেয়ার করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

২০১৫ সালে ভারত-বাংলাদেশ ওয়ানডে সিরিজেই অভিষেকে হৈ চৈ ফেলে দিয়েছিলেন মোস্তাফিজ। ওই সিরিজে একবার রান নেয়ার সময় তরুণ মোস্তাফিজকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন ধোনি। যে ঘটনা নিয়ে তখন বেশ বিতর্ক হয়।

সেই ভিডিও শেয়ার দিয়ে চেন্নাই লিখেছে, ‘ফ্রম কলিশন টু কোয়ালিশন’। সংঘর্ষ থেকে সংযোগ। এ সব কিছুই ভালোবাসা! দুজনের দ্বৈরথ এখন আন্তরিক সম্পর্কে রূপ নিচ্ছে, এমনটাই বোঝাতে চাইছে চেন্নাই।