ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

বঙ্গবন্ধু ফেন্সিং টুর্নামেন্টে চ্যাম্পিয়ন আনসার বাহিনী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ১০:৫৪ রাত  

ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু ৮ম প্রেসিডেন্ট কাপ ফেন্সিং টুর্নামেন্টে সর্বাধিক পদক জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। 

১৫ থেকে ১৯ নভেম্বর মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় মোট ১৪টি ক্লাবের দুই শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ১০টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৭টি তাম্রসহ মোট ২৩টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ফেন্সিং দল। 

অন্য দিকে ১টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৩টি তাম্র পদক অর্জনের মাধ্যমে রানার্স-আপ হয় মিরপুর ফেন্সিং ক্লাব।

এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিয়ার রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহ ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপমহাপরিচালক (প্রশিক্ষণ) মোঃ জিয়াউল হাসান। এছাড়া বিভিন্ন পর্যায়ের ক্রীড়া সংগঠক ও দর্শকেরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ড. আতিয়ার রহমান বিশেষ অতিথিদের সঙ্গে নিয়ে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে ট্রফি বিতরণ করেন ও খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন। এ সময় তিনি বাংলাদেশ আনসার ও ভিডিপি ক্রীড়া দলের খেলোয়াড়দের প্রশংসা করেন। 

বিশেষ অতিথি আনসার-ভিডিপির উপমহাপরিচালক (প্রশিক্ষণ) মোঃ জিয়াউল হাসান বলেন, "ক্রীড়াঙ্গনে বাাংলাদেশ আনসার ও ভিডিপি এক অবিস্মরণীয় নাম। এ বাহিনীর বর্তমান মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক অত্যন্ত ক্রীড়ামোদী ব্যক্তিত্ব। তিনি বাহিনীর ক্রীড়া দলকে অনন্য উচ্চতায় আসীনের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।”