ঢাকা, বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

১২ বছর ধরে এতিমখানায় খেদমত, শিক্ষককে ওমরা হজ উপহার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০২:২৪ দুপুর  

ছবি সংগৃহীত

নোয়াখালীর সেনবাগে ১২ বছর ধরে মাদরাসা ও এতিমখানায় খেদমত করেন হাফেয আনোয়ার হোসেন। তার এমন খেদমতে মুগ্ধ হয়ে বিনামূল্যে ওমরা হজ করার ব্যবস্থা করেছেন মাদরাসার পরিচালনা কমিটির সদস্য সৌদি প্রবাসী কামাল হোসেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে হাফেজ আনোয়ার হোসেনকে এ সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। তিনি উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের নলুয়া গ্রামের নলুয়া দারুল হুদা রহমানিয়া নুরানি হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার নায়েবে মুহতামিম।

জানা গেছে, সেনবাগ উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের নলুয়া গ্রামের নলুয়া দারুল হুদা রহমানিয়া নুরানি হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় প্রায় ১২ বছর ধরে শিক্ষকতা করছেন। তাই তার এমন খেদমতে খুশি হয়ে মাদরাসার পরিচালনা কমিটির সদস্য সৌদি প্রবাসী কামাল হোসেন বিনামূল্যে ওমরাহ পালন করানোর উদ্যোগ নেন।  

নায়েবে মুহতামিম হাফেজ আনোয়ার হোসেন বলেন, আমি খুবই আনন্দিত। সৌদি প্রবাসী কামাল হোসেন ভাইয়ের আর্থিক সহায়তায় মহান আল্লাহর ঘর ঘুরে আসার তাওফিক হবে। আমাকে এমন সুযোগ দেওয়ার জন্য আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। পাশাপাশি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

সৌদি প্রবাসী কামাল হোসেন বলেন, আনোয়ার হুজুর অনেক আন্তরিক মানুষ। উনার দায়িত্ব পালনের ফলে মাদরাসাটির সুনাম বৃদ্ধি পেয়েছে। দীর্ঘ ১২ বছর উনি খেদমত করেছেন। তাই আমার পক্ষ থেকে সামান্য উপহার হিসেবে ওমরা পালনের সকল দায়িত্ব গ্রহণ করেছি।

স্থানীয় বাসিন্দা মো. হৃদয় বলেন, এর আগে গত নভেম্বরে মাদরাসার মুহতামিমের ২০ বছর খেদমত পূর্তি উপলক্ষ্যে মুহতামিম ইবরাহীম খলিল সাহেবকে উমরাহ পালন করানো হয়। যার পুরো খরচ বহন করেছে হুজুরের সাবেক ছাত্ররা, যারা বর্তমানে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেন।