ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সীমান্তে শক্তি বাড়ানো হয়েছে, কেউ অস্ত্র নিয়ে ঢুকতে পারবে না:স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ১০:০৪ রাত  

ছবি সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমার থেকে অস্ত্র নিয়ে কাউকে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হবে না। যারা এসেছে তারা সবাই ধরা পড়েছে। বিজিবি সবাইকে আটক করেছে। আপনারা নিশ্চিন্তে থাকতে পারেন। আমাদের বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। সীমান্তে আমরা বিজিবির আরও শক্তি বাড়িয়েছি, ফোর্স বাড়িয়েছি। আমাদের কোস্টগার্ডকে আমরা সজাগ অবস্থায় রেখেছি। আমাদের নেভি ওখানে সজাগ রয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটার দিকে নগরীর ষোলশহরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ব্যক্তিগত সফরে আজ চট্টগ্রামে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী।

৭ জানুয়ারি একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন পুলিশ উপহার দিয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশ বাহিনীসহ পুরো নিরাপত্তা বাহিনী নির্বাচন কমিশনের মাধ্যমে একটি অবাধ শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীও চেয়েছিলেন একটি সুন্দর এবং অবাধ নির্বাচন। দেশবাসীসহ সারাবিশ্বের মানুষ লক্ষ্য করেছেন একটি সুন্দর নির্বাচন হয়েছে। কেউ আজ পর্যন্ত প্রশ্ন তুলতে পারেনি।

আগামী উপজেলা নির্বাচনের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরই মধ্যে নেত্রী ঘোষণা দিয়েছেন, জাতীয় নির্বাচন ছাড়া কোনো নির্বাচনে আমরা নৌকা প্রতীকে নির্বাচন করবো না। যেহেতু নৌকা প্রতীক থাকবে না, সেহেতু যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন, তারা কে কতখানি জনপ্রিয়, তারা সেটাই প্রমাণ করবে। আমরা মনে করি জনপ্রিয় লোকজনই নির্বাচনে আসবেন। আমরা সেটাই চাই।

বিএনপির সরকার উৎখাত করা কথা বলছে, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘তারা তো অনেক কথাই বলে, যেগুলো এ দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এখন তারা জানে, যদি কোনো ষড়যন্ত্র না করতে পারেন কিংবা তাদের বিদেশি প্রভুরা যদি হস্তক্ষেপ না করে, তাহলে নির্বাচন জিতবে না। সে জন্য এবারও তারা নির্বাচনে আসেনি। এ দেশের জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।’

এ সময় পটিয়া আসনের সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নুরে আলম মিনা, পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, জেলা প্রশাসক আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জমানান, জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।