ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

জাতীয় নির্বাচন ২০২৪

চেষ্টা করেও বিএনপিকে ধ্বংস করা যাবে না: রিজভী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ০৮, ২০২৩, ০৮:৩৩ রাত  

ছবি সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার ভাবছে সাজা দিয়ে বিএনপিকে প্রতিরোধ করতে সক্ষম হবে। কিন্তু বিএনপি ফিনিক্স পাখির মতো, চেষ্টা করেও ধ্বংস করা যাবে না। শুক্রবার (৮ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী আরও বলেন, একতরফা নির্বাচন বাস্তবায়নের লক্ষ্যে মিথ্যা মামলা, গায়েবি মামলা ও ফরমায়েশি রায় দিয়ে বিএনপির নেতাকর্মীদের সাজা দেওয়া হচ্ছে। দেশে এমন একটি পরিস্থিতি তৈরি করেছে যেখানে সত্য কথা, মানুষের অধিকারের পক্ষে কথা বলা সবচেয়ে বড় অপরাধ। 

পরবর্তী কর্মসূচির বিষয়ে রিজভী বলেন, ‌বিএনপির পরবর্তী কর্মসূচি আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে। সেদিন গুম-খুনের শিকার হওয়া ব্যক্তিদের পরিবারের সমন্বয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। ঢাকা মহানগরসহ জেলা সদরেও এই কর্মসূচি পালিত হবে। ঢাকায় মানববন্ধন হবে জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায়। এ বিষয়ে ঢাকা মহানগর বিএনপি সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। ঢাকার বাইরের অন্যান্য জেলাগুলোতেও মানববন্ধনে সাফল্যমণ্ডিত করার জন্য তারা প্রস্তুতি নিয়েছে।

এসময় রিজভী আরও বলেন, সরকারের দিক থেকে বাধা-বিপত্তি যদি আসে, সব কিছুকে প্রতিহত করে, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক হিসেবে—এই মানববন্ধন কর্মসূচি সফল করতে হবে।