ঢাকা, বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

জাতীয় নির্বাচন ২০২৪

দুই দিনে তৃণমূল বিএনপির আয় চার লাখ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ১২:৫৪ রাত  

ছবি সংগৃহীত

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে তৃণমূল বিএনপি। গত দুই দিনে দলটি মোট ৭৮টি ফরম বিক্রি করেছে। আগামী ২৫ নভেম্বর পর্যন্ত ফরম বিক্রির কার্যক্রম চলবে। 

প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া দলটি ফরমের মূল্য ধরেছে ৫ হাজার টাকা। পে অর্ডার অথবা নগদ জমা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করা যাচ্ছে। ফলে গত দুই দিনে ফরম বিক্রি বাবদ দলটির আয় হয়েছে ৩ লাখ ৯০ হাজার টাকা। 

প্রথম দিন ১৮ নভেম্বর দুপুর ১২টা পর্যন্ত তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম বিক্রি কিনেছেন ১৩ জন প্রার্থী।

দলটির চেয়ারপারসন সমশের মবিন চৌধুরী জানান, মনোনয়ন বোর্ড ২১ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়ে মনোনয়ন চূড়ান্ত করবে।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান জানান, ২৫ নভেম্বর পর্যন্ত তাদের ফরম বিক্রি করা হবে। একইসঙ্গে ২১ নভেম্বর সকাল ১০টা থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারও শুরু হবে।

তিনি বলেন, দেশের সংবিধান অনুযায়ী, গত বুধবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। তৃণমূল বিএনপি একটি নির্বাচনমুখী দল। তারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য সব প্রস্ততি নিয়েছেন। আমরা আশা করি, নির্বাচন শান্তিপূর্ণ হবে। নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত করা হবে।

প্রথম দিন মনোনয়ন ফরম কিনেছেন টাঙ্গাইল সদর-৫ আসনে মো. শরীফুজ্জামান খান, টাঙ্গাইল-২ আসনে মাহবুবুর রহমান খান, টাঙ্গাইল-৪ আসনে শহীদুল ইসলাম, সাতক্ষীরা-৪ আসনে আসলাম আল মেহেদী, গাজীপুর-১ আসনে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী, বগুড়া-৩ আসনে আবদুল মোতালিব, কুষ্টিয়া-১ আসনে আবদুল খালেক সরকার, খুলনা-৪ আসনে অবসরপ্রাপ্ত মেজর ডা. শেখ হাবিবুর রহমান, দিনাজপুর-৬ আসনে মো. মোফাজ্জল হোসেন, শৈলকূপা-১ (ঝিনাইদহ) আসনে কে এ জাহাঙ্গীর মাজমাদার, নাটোর-২ আসনে মো. মজনু মিয়া, শেরপুর-১ আসনে ফারুক হোসেন, ঢাকা-৮ আসনে এস এম আকাশ। 

এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আলোচিত রাজনীতিবিদ প্রয়াত উকিল আব্দুস সাত্তারের ছেলে মাইনুল হাসান তুষার মনোনয়ন ফরম কিনেছেন বলে জানা গেছে।

বিএনপির সাবেক নেতা নাজমুল হুদার তৃণমূল বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিয়ে গত ১৬ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)। দলটি প্রতীক ‘সোনালি আঁশ’।