ঢাকা, শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ২৩ অগ্রহায়ণ ১৪৩০

ঘূর্ণিঝড় মিধিলি

ঘূর্ণিঝড় মিধিলি : চট্টগ্রামে গাছ ভেঙে পড়ে ২ জন নিহত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ১১:১৩ দুপুর  

ছবি সংগৃহীত

ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাবে ঝড়ো হাওয়ায় গাছের ডাল ভেঙে পড়ে চট্টগ্রামের সন্দ্বীপ ও মিরসরাই উপজেলায় দুই জন নিহত হয়েছেন।

শুক্রবার বিকেলে ঘুর্ণিঝড় মিধিলি’র প্রভাবে বাতাসের প্রচন্ড বাতাসে গাছের ডাল ভেঙে পড়ে সন্দ্বীপের মগধরায় এক বৃদ্ধ ও মিরসরাইয়ের জোরারগঞ্জে এক শিশুর মৃত্যুর এই ঘটনা ঘটে।সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা বলেন, উপজেলার মগধরা ইউনিয়নের আবদুল ওহাব (৭১) নামের এক বৃদ্ধ মসজিদ থেকে নামাজ পড়ে বাড়ি ফিরছিলেন। পথে গাছের ডাল ভেঙে পড়ে নিহত হন। তিনি মগধরা ইউনিয়নের হানিফ মাঝির বাড়ির বাসিন্দা। তার বাবার নাম আব্দুল লতিফ। এ ছাড়া পুরো উপজেলায় কিছু কাঁচা ঘরবাড়ি ভেঙে পড়েছে এবং ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে শুক্রবার বিকেল ৫টার দিকে চট্টগ্রামের মিরসরাইয়ে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে সৃষ্ট ঝড়ো বাতাসে গাছ পড়ে সিদরাতুল মুনতাহা আরিয়া (৪) নামে এক শিশু নিহত হয়েছে। উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় কাটাবিল এলাকার হাসমত আলী ভূঁইয়া বাড়িতে এই ঘটনা ঘটেছে। নিহত মুনতাহা ওই বাড়ির আনোয়ার হোসেন ভূঁইয়ার মেয়ে।মুনতাহার চাচা মোহাম্মদ ফারুক হোসেন বলেন, ঘরের সবার অগোচরে বাড়ির সামনে গেলে একটি গাছ পড়ে আমার ভাতিজি গুরুতর আহত হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন বলেন, ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাবে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নে এক শিশু গাছ পড়ে মারা গেছে। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে গাছপালা ভেঙ্গে গেছে। বিদ্যুতের তার ছিঁড়ে ও খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।