ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মাউশি ৩০ নভেম্বর পর্যন্ত সময় দিলো স্কুল-কলেজগুলোকে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ০৮, ২০২৩, ১১:০৯ রাত  

ছবি সংগৃহীত

ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউলে সরকারি-বেসরকারি স্কুল-কলেজগুলো তথ্য আগামী ৩০ নভেম্বরের মধ্যে হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মঙ্গলবার (৭ নভেম্বর) মাউশি থেকে জারি করা এক আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, পাঠদানের অনুমতি পাওয়া সরকারি-বেসরকারি স্কুল, স্কুল অ্যান্ড কলেজ আর কলেজের তথ্য ভান্ডার হিসেবে অধিদপ্তরের ওয়েববেইজড এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (ইএমআইএস) আওতায় ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউল রয়েছে। আইএমএসের তথ্য শিক্ষা ব্যবস্থার বিভিন্ন নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণ, পদোন্নতি, বদলিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আইএমএস মডিউলে শিক্ষাপ্রতিষ্ঠানের চলতি বছরের তথ্য হালনাগাদ করা জরুরি। এ অবস্থায় আইএমএস মডিউলে শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য আগামী ৩০ নভেম্বরের মধ্যে হালনাগাদ করার জন্য অনুরোধ করা হলো।

আরও পড়ুনঃ প্রাথমিকে প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা পেছালো

এ ছাড়া তথ্য হালনাগাদের জন্য www.emis.gov.bd ওয়েবসাইটে আইএমএস ইউজার ম্যানুয়ালের সহায়তা পাওয়া যাবে। প্রতিষ্ঠান প্রধান নিজ প্রতিষ্ঠানের তথ্য হালনাগাদ করে রিপোর্ট মেন্যুর স্বতন্ত্র প্রতিবেদন বা ইন্ডিভিজুয়াল রিপোর্ট অপশন থেকে প্রতিষ্ঠানের বিবরণ ডাউনলোড করে তা স্বাক্ষর ও সিলসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ৭ ডিসেম্বরের মধ্যে জমা দিতে বলা হয়েছে।