ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

৬৫ কেজি গাঁজা পাচারকালে ০১ মাদক কারবারীকে আটক করেছে র‍্যাব ১৪

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ০৮, ২০২৩, ০৮:৪১ রাত  

ছবি সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরব থানাধীন নাটালের মোড় থেকে অভিনব কায়দায় ৬৫ কেজি মাদকদ্রব্য গাঁজা পাচারকালে ০১ (এক) মাদক কারবারীকে আটক করেছে র‍্যাব ১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্প। ০১ টি পিকআপ জব্দ।*

”বাংলাদেশ আমার অহংকার”এই স্লোগানকে সামনে রেখে জন্ম হয় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) । প্রতিষ্ঠালগ্ন থেকে র‍্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। র‍্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি, সন্ত্রাস, ধর্ষণ, মাদক, অস্ত্র, অপহরণ ও হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপসহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।  

এরই ধারাবাহিকতায়, র‍্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ০৮ ডিসেম্বর ২০২৩ তারিখ দুপুর আনুমানিক ০২.৩০ ঘটিকায় কিশোরগঞ্জ জেলার ভৈরব থানাধীন নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ১। মোঃ আলমগীর (৩২), পিতা-মৃত লাল মিয়া ফকির, স্থায়ী সাং-বানিয়াকান্দা, থানা-পূর্বধলা, জেলা- নেত্রকোনাকে আটক করে। এ সময় ধৃত আসামীর দখলে থাকা ০১ টি পিকআপ তল্লাশী করে পিকআপের পিছনে পার্টেক্সের হার্ডবোর্ড কেটে অভিনব কায়দায় রক্ষিত (ক) ৬৫ (পঁয়ষট্টি) কেজি মাদকদ্রব্য গাঁজা (খ) ০১ টি মোবাইল, (গ) নগদ ১০০০/- টাকা উদ্ধার করে জব্দ করা হয়। ধৃত আসামী দীর্ঘদিন যাবৎ ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাচালানের মাধ্যমে অবৈধ মাদকদ্রব্য গাঁজা দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে মর্মে  স্বীকার করে। 

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে মাদক কারবারী চক্রের সদস্য। উক্ত আসামী মাদক ব্যবসা পরিচালনা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতো। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‍্যাবের এই ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে। 

এ বিষয়ে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানায় মামলা দায়েরর্পূবক আসামী হস্তান্তর প্রক্রিয়াধীন।