ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

৯৮২ পিস নেশা জাতীয় Buprenorphine ইনজেকশনসহ ০১ জন মাদক কারবারি‘কে গ্রেফতার করছে র‌্যাব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ০৬, ২০২৩, ০৮:১৮ রাত  

ছবি সংগৃহীত

জামালপুরের দেওয়ানগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৯৮২ পিস নেশা জাতীয় Buprenorphine ইনজেকশনসহ ০১ জন মাদক কারবারি‘কে গ্রেফতার করছে র‌্যাব-১৪, সিপিএসসি ও সিপিসি-১, জামালপুর ক্যাম্প।*
 
“বাংলাদেশ আমার অহংকার“ এই স্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজ তথা বাংলাদেশকে মাদকের ভয়াল থাবা, সন্ত্রাস, জঙ্গী, ছিনতাই, ডাকাতি, জুয়া, অপহরণ, খুন, ধর্ষণ, অসাধু অস্ত্র ব্যবসায়ীসহ বিভিন্ন ধরণের অবৈধ কর্মকান্ড থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া সাম্প্রতিক সময়ে শিশু-ধর্ষণের সাথে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে সর্বস্তরের জনগনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে র‌্যাব ।
 
এরই ধারাবাহিকতায়, ০৫ ডিসেম্বর ২০২৩ খ্রি. বিকাল অনুমান ১৫.৩০ ঘটিকায় র‌্যাব -১৪, সিপিএসসি, টিটিসি, ময়মনসিংহ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর আখের মুহম্মদ জয় ও র‌্যাব -১৪, সিপিসি-১ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিঃ পুলিশ সুপার এ কে এম এনামুল করিম এর নেতৃত্বে একটি বিশেষ যৌথাভিযানিক দল জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানাধীন বাহাদুরাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে মাদক কারবারি ১। মোঃ মিজানুর রহমান (৩৫), পিতা-মোঃ সিরাজ উদ্দিন, মাতা-মোছাঃ মরিয়ম বেগম, সাং-খামার পাড়া (করিম উদ্দিন শাহা পাড়া), থানা-খানসামা, জেলা-দিনাজপুরকে আটক করে। এ সময় তার হেফাজত হইতে ৯৮২ (নয়শত বিরাশি) পিস Buprenorphine ইনজেকশন ও ০১ টি বাটন মোবাইল ফোন (সীমসহ) উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত নেশা জাতীয় মাদকদ্রব্য Buprenorphine ইনজেকশনের আনুমানিক অবৈধ বাজার মূল্য ৪,৯১,০০০/- (চার লক্ষ একানব্বই হাজার) টাকা।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন জেলায় নেশা জাতীয় মাদকদ্রব্য Buprenorphine ইনজেকশন নিজের হেফাজতে রেখে ক্রয়-বিক্রয় করিয়া যুবসমাজকে ধ্বংস করিয়া আসিতেছে। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
 
ধৃত আসামীকে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করার নিমিত্তে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।