1. admin@bdtribune24.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন

গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগে লঙ্কানদের উল্লাস

  • আপডেট সময় : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ১৩ বার পঠিত

রাজাপক্ষের পদত্যাগের খবরে শ্রিলঙ্কায় বিক্ষোভকারিদের উল্লাস। ছবি-সংগৃহীত

 

বিডি.ট্রি নিউজ ডেস্কঃ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে দ্বীপদেশটি থেকে পালিয়ে মালদ্বীপ হয়ে সিঙ্গাপুরে অবতরণের পর বৃহস্পতিবার পদত্যাগ করেছেন। দেশটির পার্লামেন্টের স্পিকারের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বিবিসি জানিয়েছে, গোতাবায়ার পদত্যাগের খবরটি ছড়িয়ে পড়লে আনন্দের ঢেউ বয়ে যায় আন্দোলনকারীদের মাঝে। রাজধানী কলম্বোয় আনন্দ মিছিল বের করেন বিক্ষোভকারীরা।

আলজাজিরা জানিয়েছে, বুধবার আইনশৃঙ্খলা বজায় রাখতে শ্রীলঙ্কায় কারফিউ জারি করে সরকার। কিন্তু গোতাবায়ার পদত্যাগের সংবাদ শোনার পর আন্দোলনকারীরা কারফিউ অমান্য করে প্রেসিডেন্ট ভবনের সামনে উৎসবে মেতে ওঠে। এ সময় তারা আতসবাজি ফুটিয়ে, বিভিন্ন স্লোগান দিয়ে এবং রাজাপক্ষের নাম নিয়ে বিভিন্ন ধরনের ব্যঙ্গ করে।

আন্দোলনকারীদের একজন দামিথা আবেয়ারত্নে বলেছেন, আজ সারা দেশই উদযাপন করবে। এটি নিঃসন্দেহে একটি বড় বিজয়। আমরা কখনোই ভাবিনি আমরা তাদের শাসনের কবল থেকে মুক্তি পাব।

বিক্ষোভের মুখে পালিয়ে দেশ ছাড়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে নিজের পদত্যাগপত্র দেশটির পার্লামেন্টের স্পিকারের কাছে ই-মেইল করেছেন। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আজ শুক্রবার দেওয়া হবে বলে জানিয়েছে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর।

ডেইলি মিররের প্রতিবেদনে বলা হয়েছে, গোতাবায়া রাজাপক্ষে তার পদত্যাগপত্র স্পিকারের কাছে ই-মেইল করেছেন। তবে এখনো এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি। গত বুধবার রাতেই তিনি এ ই-মেইল করেন। তবে কিছু কৌশলগত বিষয়ে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনা চলার কারণে এখনো এ নিয়ে সরাসরি কোনো বিবৃতি আসেনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে পৌঁছান গোতাবায়া রাজাপক্ষে। সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহন সংস্থা সৌদিয়া এয়ারলাইনসের বোয়িং–৭৮৭ ড্রিমলাইনার যোগে গোতাবায়া সিঙ্গাপুরে পৌঁছান। সুত্রঃ কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 BD Tribune 24
Theme Customized By Shakil IT Park