1. admin@bdtribune24.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

বিদ্যুৎ সাশ্রয়ে রাত ১২ পর থেকে রাজশাহী মহানগরীর সড়ক বাতির অর্ধেক কমিয়ে দেয়ার ঘোষণা

  • আপডেট সময় : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ১৬ বার পঠিত

ছ‌বি-সংগৃহীত

 

বি‌ডি.টি নিউজ ডেস্কঃ জাতীয় গ্রিড থেকে চাহিদার তুলনায় বিদ্যুতের ঘাটতি রয়েছে। ফলে রাজশাহীসহ পুরো উত্তরাঞ্চলে বেশ কয়েকদিন থেকে ভয়াবহ লোডশেডিং এর কারণে তীব্র গরমে মানুষের জীবনযাত্রা একেবারে দুর্বিষহ হয়ে উঠেছে। তাই বিদ্যুৎ সাশ্রয়ের কথা বিবেচনায় নিয়ে রাত ১২ পর থেকে রাজশাহী মহানগরীর আলোকোজ্জ্বল ঝলমলে সড়ক বাতির অর্ধেক কমিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার (১০ জুলাই) বিকেলে রাজশাহী মহানগরীতে কোরবানির বর্জ্য অপসারণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নগরপিতা খায়রুজ্জামান লিটন এই ঘোষণা দেন।
মেয়র লিটন বলেন, ‘সড়ক আলোকায়নে সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ বিভাগের সাথে কথা হয়েছে যে রাত ১২টা বা ১টার পর ৫০ শতাংশ লাইট কমিয়ে দেয়া হবে। রাত তিনটা বা চারটার দিকে আলো আরও কমিয়ে দিয়ে মোটামুটি বলা যেতে পারে এখন যে বিদ্যুৎ আমরা ব্যবহার করছি এর চার ভাগের এক ভাগ এক মাসের মধ্যে চলে আসবে।

এ সময় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘নাগরিকরা অনেকটা নিজেরাই এত চমৎকারভাবে পরিষ্কার করেছেন যে শহরের রাস্তাঘাট ঝকঝক করছে কোরবানি দেয়া জায়গাগুলি। এ রকম সহযোগিতাই আমরা চাই।’
মেয়র আরও বলেন, ‘কোরবানির বর্জ্য অপসারণে সকাল থেকেই কাজ করা হচ্ছে। আজকের দিনে ৫৮টি সেকেন্ডারি পয়েন্টে কোরবানির বর্জ্য জমা করা হচ্ছে এবং আমরা আশা করছি, রাত ১০টা থেকে সর্বোচ্চ ১২টার মধ্যে ( রোববার ) সকল বর্জ্য অপসারণ করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 BD Tribune 24
Theme Customized By Shakil IT Park