1. admin@bdtribune24.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন

বাঘায় পূর্ব শত্রুতার জেরে বাগানের গাছ কর্তন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৩১ বার পঠিত

 

 

বাঘা( রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর বাঘায়  এক কৃষকের  আমগাছসহ বিভিন্ন প্রজাতির শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।  গত মঙ্গলবার  ( ১৪ জুন) সকালে  উপজেলার জোতনসি  গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভুগী কৃষক মাহাবুল ইসলাম ওইদিন রাতেই  ৫ জনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ করেন। সে  ওই গ্রামের মৃত: আব্দুর রশিদের ছেলে।

বাগানের মালিক  মাহাবুল ইসলাম বলেন,  পৈতৃকসূত্রে  প্রাপ্ত  জমিতে  (একবিঘা) ১ বছর আগে আম,কাঁঠাল,নারিকেল,লিচু,পেয়ারার বাগান গড়ে তুলি। এ বাগানে  আমগাছসহ বিভিন্ন জাতের ২শত  গাছ রয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে  আমার চাচাত ভাই  তুষার আলী(২৮) ,উজ্জল (৪০)  আরিফুল ইসলাম ,সর্ব পিতা- মৃত: মাজদার রহমান, ও ভাইপুত্র বাঁধন (১৮) ও  জামাত আলী (৬৫) পিতা-মৃতঃ আলীম প্রাং গন  মঙ্গলবার সকাল ১০ ঘটিকার সময় জোর পূর্বক সন্ত্রাসী কায়দায় আমার পৈতৃক সুত্রে পাওয়া জোতনসী চাত্রার পুকুর সংলগ্ন জমিতে প্রবেশ করিয়া, আম,কাঁঠাল, লিচু,পেয়ারা, লেবু,কলাগাছ এবং বাশঁ ঝাড়ের কুড়াসহ প্রায় শতাধিক গাছ কর্তন করিয়া বিনষ্ট করে।  সংবাদ পেয়ে আমি  ১২ টার দিকে  আমার বাগানে  যাই। সে সময় লোহার রড, হাঁসুয়া, দা ও লাঠি সোটা নিয়ে আমাকে মারবার উদ্দেশ্যে  তেড়ে আসলে আমি প্রানভয়ে পালিয়ে রক্ষা পাই। তারা আমাকে যেখানে পাইবে সেখানেই মারধর সহ প্রানে মেরে ফেলার হুমকি দিচ্ছে।  আমি ওই দিন রাতে থানায় অভিযোগ দিয়েছি। কিন্তু আজ  দুইদিন পার হয়ে গেলেও থানা থেকে কেউ আসেনি। তাই আমি ও আমার পরিবার  চরম নিরাপত্তাহিীনতার মধ্যে আছি।

এ বিষয়ে অভিযুক্তদের  না পাওয়ায়  তাদের বক্তব্য  নেয়া সম্ভব  হয়নি।

এ ব্যাপারে বাঘা থানা  পরিদর্শক (তদন্ত ওসি)  আব্দুল করিম বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। একজন  উপপরিদর্ক (এসআই) কে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 BD Tribune 24
Theme Customized By Shakil IT Park