1. admin@bdtribune24.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন

২৩ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৭৮ বার পঠিত

ছবি: সংগৃহীত

 

 

 

স্পোর্টস ডেস্ক
মিরপুর টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসেও শুরুতে বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কান বোলারদের তোপে দলীয় ২৩ রানে ৪ উইকেট হারিয়ে বসেছে স্বাগতিকরা। তামিম ইকবালের পর নাজমুল হোসেন শান্ত (২, রান আউট), মুমিনুল হক (০) ও মাহমুদুল হাসান জয় (১৫) দ্রুতই ফিরে যান।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৪ রান করেছে বাংলাদেশ। স্বাগতিকরা এখনও ১১৭ রানে পিছিয়ে রয়েছে। ব্যাটিংয়ে অপরাজিত আছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম ও লিটন দাস।
এর আগে দলীয় ষষ্ঠ ওভারের প্রথম বলে ব্যক্তিগত শূন্য রানে আসিথা ফার্নান্দোর বলে স্লিপে থাকা কুশল মেন্ডিসকে ক্যাচ দেন তামিম ইকবাল। নিজের ৬৭তম টেস্টে এসে প্রথমবার ‘পেয়ার’ পেলেন এই দেশসেরা ওপেনার। টেস্টের দুই ইনিংসে ব্যাটিংয়ে শূন্য রান করলে এটাকে ক্রিকেটীয় ভাষায় পেয়ার বলে।
সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন নিজেদের প্রথম ইনিংসে ৫০৬ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। বাংলাদেশকে ১৪১ রানের লিড দিয়েছে। লঙ্কানদের শেষ ব্যাটার হিসেবে আসিথা ফার্নান্দোকে রান আউট করেন সাকিব আর হাসান। ১৪৫ রানে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। বাংলাদেশের হয়ে সাকিব ৫ উইকেট দখল করেন।
মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার ষষ্ঠ উইকেট জুটিতে ১৯৯ রান তোলে। দীনেশ চান্দিমালকে অবশেষে ফিরিয়ে এই জুটি ভাঙেন এবাদত হোসেন। দলীয় ১৫৭তম ওভারের শেষ বলে এবাদতের স্লোয়ারে মারতে গেলে শটে থাকা তামিম ইকবালের ক্যাচে পরিণত হন চান্দিমাল। টেস্ট ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি করা এই ব্যাটার ২১৯ বলে ১১টি চার ও একটি ছক্কায় ১২৪ করেন।
এরপর অবশ্য দ্রুতই আরও ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। নিরোশান ডিকভেলাকে ব্যক্তিগত ৯ রানে ফেরান সাকিব। তাকে স্টাম্পিংয়ের আবেদন করলেও তিনি ক্যাচ হয়ে ফেরেন। পরে রমেশ মেন্ডিসকে ১০ রানে এলবির ফাঁদে ফেলেন এবাদত। আর প্রবীণ জয়াবিক্রমাকে উইকেটরক্ষক লিটনের ক্যাচে পরিণত করে টেস্ট ক্যারিয়ারে ১৯তমবার ৫ উইকেট দখল করেন। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৩৪২ বলে ১২টি চার ও ২টি ছক্কায় ১৪৫ রানে অপরাজিত থাকেন। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি।
সাকিবের ৫ উইকেটের পাশাপাশি পেসার এবাদত ৪ উইকেট পান।
এর আগে বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৮২ রানে শেষ করে শ্রীলঙ্কা। ম্যাথিউস ৫৮ ও চান্দিমাল ১০ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৩৬৫ রান করেছে।
সূত্রঃ আমাদের সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 BD Tribune 24
Theme Customized By Shakil IT Park